মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:০৯
ব্রেকিং নিউজ

আজও সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

আজও সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

উত্তরণ বার্তা প্রতিবেদক : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ১৭ জানুয়ারি রোববার সকাল ৯টায় শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র থেকে আবহাওয়া সহকারী মো. জাহেদুল ইসলাম মাসুম এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে হাওরপার ও চা বাগান এলাকার শ্রমজীবী মানুষ ভোগান্তিতে পরেছেন। কনকনে ঠাণ্ডা আর ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে পুরো জেলা। আজ সকালে সড়কে যানবাহনের সংখ‌্যাও ছিল কম। রাস্তায় লোকজনের চলাচল নেই বললেই চলে। প্রচণ্ড ঠাণ্ডায় কাজে যেতে পারেননি অনেকে। খড়কুটো জ্বালিয়ে কেউ কেউ আগুন পোহাচ্ছেন। চট দিয়ে ঢেকে দেওয়া হয়েছে গবাদিপশুর শরীর।

এদিকে, গতকাল ১৬ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আবহাওয়াবিদ মো. জাহেদুল ইসলাম মাছুম জানান, মৌলভীবাজার জেলাজুড়ে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতা আরও বাড়তে পারে। আগামী আরও কয়েকদিন এমন শীত থাকবে। এদিকে, অতিরিক্ত শীতের কারণে জেলায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে অনেকে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা সর্দি-কাশি ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন। অনেকে হাসপাতালে ভর্তি হলেও কেউ কেউ বহির্বিভাগে চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরছেন।
উত্তরণ বার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ