শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৩৩

আর্মেনিয়ায় সামরিক ঘাঁটিতে আগুন লেগে ১৫ সেনা নিহত

আর্মেনিয়ায় সামরিক ঘাঁটিতে আগুন লেগে ১৫ সেনা নিহত

উত্তরণবার্তা ডেস্ক : আর্মেনিয়ার পূর্বাঞ্চলীয় গেঘারকুনিক প্রদেশে সামরিক ঘাঁটিতে আগুন লেগে কমপক্ষে ১৫ সেনা সদস্য নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এক বিবৃতিতে জানিয়েছে, গেঘারকুনিক প্রদেশের আজাত গ্রামের একটি সামরিক ইউনিটের ইঞ্জিনিয়ার এবং স্নাইপার কোম্পানির ব্যারাকে আগুন লাগে। এতে ১৫ সেনা সদস্য মারা গেছেন।
 
স্থানীয় সময় রাত ১টা ৩০ এর দিকে আগুন লাগে। কীভাবে সামরিক ঘাটিতে এ ঘটনা ঘটলো তার কারণ উদঘাটন করতে পারেনি মন্ত্রণালয়। গত আগস্টে রাজধানী ইয়ারভেনের একটি ঘাঁটিতে বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হন, আহত হন ৬০ জন। এর কারণ এখনও অজানা রয়ে গেছে।
 
উল্লেখ্য, নার্গানো-কারাবাখ সংকট নিয়ে ২০২০ সালে প্রতিবেশী আজারবাইজানের সঙ্গে তুমুল সংঘাতে জড়িয়ে পড়ে আর্মেনিয়া। অঞ্চলটি আন্তর্জাতিকভাবে আজারবাইজানের অংশ হিসেবে স্বীকৃতি রয়েছে। কিন্তু সেখানকার বেশিরভাগ মানুষ জাতিগতভাবে আর্মেনিয়ার। মাত্র ৬ সপ্তাহের যুদ্ধে সাড়ে ৬ হাজার মানুষ নিহত হন। রাশিয়ার মধ্যস্থতায় সমাপ্তি ঘটে যুদ্ধের। কিন্তু উত্তেজনা এখনও রয়ে গেছে। ওই যুদ্ধের পর থেকে আর্মেনিয়ায় এ ধরনের ঘটনা বেড়েছে। সূত্র: আল জাজিরা
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ