শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৪৭
ব্রেকিং নিউজ

কোভিড : বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে

কোভিড : বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৯৭ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় কমেছে দুই শতাধিক। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৪৫৪ জন। আগের দিনের তুলনায় কমেছে ৪৮ হাজার। এ সময় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৩ হাজার ৭২২ জন। ১৬ জানুয়ারি সোমবার সকালে করোনাভাইরাস হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ২৮১ জন এবং মারা গেছেন ৪১৫ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৪৯ জন এবং মারা গেছেন ২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫৭০ জন এবং মারা গেছেন ৩৭ জন। ব্রাজিলে মারা গেছেন ১১ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৮৭ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ৪৩ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২৭৯ জন এবং মারা গেছেন ৩৩ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৭০ জন এবং মারা গেছেন ৩১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৬৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৩ লাখ ৪০ হাজার ৭০৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩০ হাজার ৪০৫ জনের। এ সময় সুস্থ্য হয়েছেন ৬৪ কোটি ২৬ লাখ ৭৯ হাজার ২৮৯ জন।উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ