রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৪০
ব্রেকিং নিউজ

নানা আয়োজনে জবিতে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে জবিতে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৪ জানুয়ারি জানুয়ারি বুধবার সকালে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ৪ জানুয়ারি বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের পরে দুপুরে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমদাদুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আইনুল হক, সাধারণ সম্পাদক অধ্যাপক লুৎফর রহমান, শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ছাত্রলীগকে শিক্ষার্থীদের কল্যাণে সর্বদা নিবেদিত থাকার জন্য আহ্বান জানান। বঙ্গবন্ধু যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন সেই লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের জন্য সর্বদা কাজ করার আহ্বান জানান।

শীতবস্ত্র বিতরণের পরে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যে গৌরব উজ্জ্বল ইতিহাস এ ৭৫ বছরে অর্জন করেছে তার ধারাবাহিকতা আগামীতেও বজায় রাখবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আজ প্রতিষ্ঠাবার্ষিকীতে এই শপথ গ্রহন করতে চায়, দেশের সকল অপশক্তির বিরুদ্ধে জবি ছাত্রলীগ সর্বদা সচেষ্ট থাকবে। দেশের মানুষের জান মালের ক্ষতি যেন কেউ করতে না পারে সে জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা প্রহরীর ভূমিকা পালন করবে।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী বলেন, দেশকে স্বাধীন করার জন্য যে সংগঠন বেশি রক্ত দিয়েছে তা হল বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের প্রায় ১৭ হাজার নেতাকর্মী যুদ্ধের সময় রক্ত দিয়েছে। দেশের সাধারণ মানুষের যেকোনো অধিকার আদায়ে পাশে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবির জন্য আগের মতো ভবিষ্যতেও লড়ে যাবে।’

দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটি ১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এই ছাত্র সংগঠন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK