শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১৯
ব্রেকিং নিউজ

মেট্রোরেল শেখ হাসিনা সরকারের সাফল্যের মুকুটে আরেকটি হিরণ্ময় পালক : সেতুমন্ত্রী

মেট্রোরেল শেখ হাসিনা সরকারের সাফল্যের মুকুটে আরেকটি হিরণ্ময় পালক : সেতুমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : সরকারের সাফল্যের মুকুটে মেট্রোরেল আরেকটি হিরণ্ময় পালক বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘মেট্রোরেলের উদ্বোধনের মধ্য দিয়ে সরকারের সাফল্যের মুকুটে যোগ হল আরেকটি হিরণ্ময় পালক।’ ওবায়দুল কাদের আজ বুধবার রাজধানীর উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ বøকের মাঠে মেট্রোরেল উদ্বোধনের পর সুধী সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
 
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজ বাংলাদেশের জনগণের জন্য একটি আনন্দের দিন, রাজধানীবাসীর দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন পূরণের দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও সুদক্ষ নেতৃত্বে দেশের মানুষ একের পর এক অর্জন করছে স্বাধীনতার সুবর্ণ ফসল। আজ মেট্রোরেল স্বপ্ন নয়, মেট্রোরেল দৃশ্যমান বাস্তবতা। ওবায়দুল কাদের বলেন, সবই তো আমরাই করেছি। মেট্রোরেল ঢাকায় প্রথম, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল প্রথম, সামনের বছর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে আসছে, এটাও প্রথম। ঢাকা থেকে গাজীপুর বাস র‌্যাপিড ট্রানজিটও প্রথম- আগামী বছর এটির উদ্বোধন আপনিই করবেন আমরা আশা করে আছি। সবই শেখ হাসিনা করছেন। 
 
তিনি বলেন, মানুষ বলে- শেখের বেটি বিশ্বব্যাংকের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, আমরাও পারি। ইয়েস, উই ক্যান। মেট্রোরেল করে তিনি আবারও প্রমাণ করেছেন, ইয়েস! উই ক্যান। কেন আমরা পারব না! আমরা বীরের জাতি। বিশ্বব্যাংক অপবাদ দিয়েছে, আমি বলতে চাই, আমরা বীরের জাতি, চোরের জাতি নই। মেট্রোরেল নিয়ে কোনো দুর্নীতির কথা বলতে না পেরে, বিরোধীরা এখন ভাড়া নিয়ে কথা বলছে- জানিয়ে তিনি বলেন, ‘দুর্নীতি পায়নি, অন্য কিছু পায় না, এখন বলে- ভাড়া বেশি। আসলেই কি ভাড়া বেশি? এই মেট্রোরেল নতুন প্রযুক্তি নিয়ে এসেছে।’
 
বিএনপি নেতাদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘মনে অনেকেরই জ্বালা, অন্তর্জ্বালা! বড়ই অন্তর্জালা!! তারা বলেছে, জোড়াতালি দিয়ে পদ্মাসেতু। এখন যাচ্ছেন কিভাবে (পদ্মাসেতু দিয়ে) সমাবেশ করার জন্য। নিজেদের শোধরান। আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ আমরা মোকাবিলা করবোই, ইনশাল্লাহ্। আমরা প্রস্তুত।’ মেট্রোরেল আজ স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা  উল্লেখ করে- ওবায়দুল কাদের হলি আর্টিজান হামলায় নিহত মেট্রোরেলের সাতজন জাপানি শ্রমিকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।
 
তিনি বলেন, সবই তো আমরাই করছি, শেখ হাসিনার সরকার করেছে। শত সেতু একদিনে উদ্বোধন, শত সড়ক একদিনে উদ্বোধন, দেখেছেন কোথাও? গুগলেও নেই। সবই শেখ হাসিনা করছেন। ওবায়দুল কাদের বলেন, শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। কাতার বিশ্বকাপ চলাকালে কোথাও লোডশেডিং হয়েছে? হয়নি। মেট্রোরেল করে শেখ হাসিনা সরকার আবারও প্রমাণ করেছেন, ইয়েস- উই ক্যান। সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এই কঠিন পরিস্থিতিতেও বাংলাদেশ অনেক উন্নত দেশের চেয়ে ভালো আছে। শেখ হাসিনার মতো নেতৃত্ব আছে বলেই আমরা ভালো আছি। বাংলাদেশ ভালো আছে। মেট্রোরেলে নারীদের জন্য স্পেশাল বগি থাকবে। মুক্তিযোদ্ধাদের জন্য থাকবে ফ্রি সার্ভিস থাকবে বলেও জানান কাদের।
 
এর আগে, বেলা ১১টার দিকে উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো ‘মেট্রোরেল’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন। সুধী সমাবেশ শেষে ছোট বোনকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করেন সরকার প্রধানমন্ত্রী। শুরুতে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ