সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:০০
ব্রেকিং নিউজ

অন্যায় দাবির কাছে মাথা নত করা যাবে না : প্রধান বিচারপতি

অন্যায় দাবির কাছে মাথা নত করা যাবে না : প্রধান বিচারপতি

উত্তরণবার্তা প্রতিবেদক : অনিয়ম-দুর্নীতিতে না জড়াতে অধস্তন আদালতের বিচারকদের সতর্ক করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘জড়ালে কাউকে ছাড় দেওয়া হবে না।’ মঙ্গলবার জেলা জজ সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া অভিভাষণে তিনি একথা বলেন। প্রধান বিচারপতি বলেন, ‘আইনজীবীরা বারবার সময় আবেদন করলেই তা যেন গ্রহণ করা না হয় সেদিকে সচেষ্ট থাকতে হবে। কোনো অন্যায় দাবির কাছে মাথা নত করা যাবে না।
 
অযথা শুনানি মুলতবি করলে বিচার প্রার্থীদের হয়রানি বাড়ে। বিচার প্রার্থীদের দুর্ভোগ কমাতে জেলা জজদের আইন অনুযায়ী পদক্ষেপ নিতে হবে। সুশৃঙ্খলভাবে বিচারকদের আদালত পরিচালনা করতে হবে। অনিয়ম-দুর্নীতিতে জড়ালে কোনো বিচারককে ছাড় দেওয়া হবে না।’ আদালতের শালীনতা, ভাবমূর্তি-মর্যাদা বজায় রাখাতে অনুষ্ঠানে বিচারক-আইনজীবীদের প্রতি আহ্বান জানান বিচার বিভাগের প্রধান।
 
দ্রুত মামলা নিষ্পত্তি করতে বিচারকদের পরামর্শ দিয়ে হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘বিচারপ্রার্থী মানুষদের আদালত প্রাঙ্গণ থেকে দ্রুত বাড়ি ফেরানোর ব্যবস্থা করতে হবে। এর জন্য যথাযথভাবে বিচারকর্ম পরিচালনা করার কোনো বিকল্প নেই।’ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি নূরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম। সুপ্রিম কোর্ট মিলনায়তনে প্রধান বিচারপতির এ অভিভাষণ অনুষ্ঠানে ৩২০ জন কর্মকর্তা অংশ নেন। তাদের মধ্যে ১২ জন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ