শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২৭

জাতি গঠনে বিটিভির ভূমিকা আছে : তথ্যমন্ত্রী

জাতি গঠনে বিটিভির ভূমিকা আছে : তথ্যমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : পুনর্গঠিত কমিটির নেতৃত্বে আগামী নির্বাচনেও আওয়ামী লীগের বিজয় অর্জন হবে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ রবিবার রামপুরায় বাংলাদেশ টেলিভিশন কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত ‘৫৯ বছরে বাংলাদেশ টেলিভিশন’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
 
জাতি গঠনে বিটিভির (বাংলাদেশ টেলিভিশন) ভূমিকা আছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বিগত ৫৮ বছর ধরে জাতি গঠনে বাংলাদেশ টেলিভিশন উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। গণমাধ্যম মানুষের মনন তৈরি করে, সঠিক পথে পরিচালিত করতে সহায়তা করে।
 
কেবল বস্তুগত উন্নয়নই সব নয়, আত্মিক উন্নয়নও প্রয়োজন। সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন।
তথ্যমন্ত্রী বলেন, ১৯৬৪ সালে বিটিভি যখন যাত্রা শুরু করে, সেটি ছিলো বাংলা ভাষার প্রথম টেলিভিশন। তখনো পর্যন্ত ভারতে কোনো টেলিভিশন ছিল না। গত ৫৮ বছর ধরে বিটিভি বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি বহন করে চলছে। নতুন প্রজন্মের প্রতিভা বিকাশে বিটিভির অনুষ্ঠানগুলো ভূমিকা রেখেছে। নতুন কুঁড়ির মতো অনুষ্ঠান থেকে বাংলাদেশে বহু শিল্পী তৈরি হয়েছে। বিটিভির আরেকটি মর্যাদাপূর্ণ অনুষ্ঠান ছিল জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা সেখানে অংশগ্রহণ করতো।
 
প্রধানমন্ত্রীর আস্থার কারণে নতুন কমিটিতে কম পরিবর্তন হয়েছে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, আমাদের সম্মেলন হয়েছে। নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে খুব বেশি পরিবর্তন আসেনি, আগের কমিটির অনেকেই নতুন কমিটিতে রয়েছেন। তার কারণ প্রধানমন্ত্রী তাদের ওপর আস্থা রেখেছেন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ