শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৬:১৭

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। দেশের মানুষের দৃষ্টি আজ থাকবে সোহরাওয়ার্দীর দিকে। এবার ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়া সংক্রান্ত ঘোষণা দেবে দলটি। সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের ২২তম জাতীয় সম্মেলন উদ্বোধন করবেন।

প্রথম অধিবেশন শেষে সোহরাওয়ার্দী উদ্যানের পাশে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশন বসবে। এখানে সারা দেশ থেকে আসা সাত হাজার কাউন্সিলর অংশ নেবেন। এ অধিবেশনেই আগামী তিন বছরের জন্য দলের কেন্দ্রীয় নেতৃত্ব নির্বাচন হবে। সম্মেলন উপলক্ষে আজ সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের কিছু এলাকায় রাস্তা বন্ধ থাকবে এবং কিছু এলাকায় রোড ডাইভারশন দেওয়া হবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এদিকে সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঝুঁকি বিবেচনায় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ এর আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তিনি গতকাল সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিংয়ে এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, একাত্তরের পরাজিত শক্তি বারবার তাঁর জীবননাশের চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ অনেক ঘটনাই ঘটেছে। এসব বিষয় সামনে রেখে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে। প্রধানমন্ত্রীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, এসবি, র‌্যাব ও সাদা পোশাকের কর্মকর্তারা কাজ করছেন। তিনি সব সময় ঝুঁকির মধ্যে থাকেন। বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বিবেচনা করে পরিকল্পনা নেওয়া হয়েছে। এর বাইরে সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, আর্চওয়ে স্থাপনসহ সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ