শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৩৩
ব্রেকিং নিউজ

আনসার বাহিনীর মধ্যে অতুলনীয় দেশপ্রেম দেখেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

আনসার বাহিনীর মধ্যে অতুলনীয় দেশপ্রেম দেখেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : আনসার বাহিনীর মধ্যে অতুলনীয় দেশপ্রেম দেখেছি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, দেশের প্রতিটি বাহিনী সততা ও দক্ষতার সাথে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর মধ্যে বাংলাদেশ আনসার বাহিনী অন্যতম। বিশেষ করে তৃণমূল পর্যায়ে তাদের প্রশংসা অতুলনীয়।
 
বুধবার সকাল সাড়ে ১১টায় রাজশাহীর বাঘা উপজেলা আনসার ও ভিডিপির নবনির্মিত মডেল কার্যালয় (ভবন) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর চারঘাট-বাঘা থেকে তিনবার নির্বাচিত সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১৩-১৪ সালে কতিপয় অপশক্তি বাস-ট্রাক পোড়ানসহ বিভিন্নস্থানে অরাজকতা করেছিল। এ সময় আনসার বাহিনীর মাঝে আমরা যে দেশপ্রেম দেখেছি তা মনে রাখার মতো। তিনি বর্তমান সরকারের উন্নয়নকে গতিশীল করার জন্য সকল বাহিনীর প্রতি আহ্বান জানান এবং বিজয়ের এই মাসে স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানান। সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি দেশের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তাসহ সকল ক্ষেত্রে আনসার ও ভিডিপির প্রশংসার দাবিদার বলে উল্লেখ করেন।
 
এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, দেশের আনসার ও ভিডিপি বাহিনীর জন্য ২২টি নতুন ২ তলা বিশিষ্ট ভবন তৈরির প্রকল্প অনুমোদন হয়েছে। এর মধ্যে ৯টির কাজ সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশে প্রায় ৬০ লাখ প্রশিক্ষণপ্রাপ্ত আনসার বাহিনী রয়েছে। তারা নির্বাচনসহ দেশের সকল মহামারি এবং দুর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে। এই বাহিনীকে ভবন নির্মাণের জন্য জায়গা দেওয়ায় তিনি বাঘা উপজেলা পরিষদকে ধন্যবাদ জানান।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ