শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:১৪
ব্রেকিং নিউজ

জাতীয় দলের অনুশীলনেও মেসির জার্সি গায়ে সাকিব

জাতীয় দলের অনুশীলনেও মেসির জার্সি গায়ে সাকিব

উত্তরণবার্তা ডেস্ক : তাদের নাম ডাকও কম নয়। বাংলাদেশে তো বটেই ক্রিকেট বিশ্ব মাশরাফি কিন মর্তুজা আর সাকিব আল হাসানকে এক নামে চেনে, জানে। তারা দুজনও অনেক বড় তারকা। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে তাদের চেয়ে বড় তারকা আর নেই। জনপ্রিয়তাও মাশরাফি বিন মর্তুজা আর সাকিব আল হাসান সবার ওপরে।
 
তারাই কোটি ভক্তর চোখের মনি। তাদের জন্য অকৃত্রিম ভালবাসা আছে কোটি সমর্থকের হৃদয়ে। সবচেয়ে বড় কথা হলো মাশরাফি আর সাকিব দুজনই অনেক বড় সেলিব্রেটিও। সেই দেশের খেলাধুলা জগতের দুই সর্বাধিক জনপ্রিয় ব্যক্তিত্ব মাশরাফি আর সাকিব কিন্তু ফুটবলে লিওনেল মেসির বিরাট ভক্ত। আর্জেন্টিনা তাদের প্রিয় দল। ক্রিকেট চর্চার বাইরে দুজনই আন্তর্জাতিক ফুটবল ফলো করেন এবং ক্লাব ফুটবল থেকে শুরু করে মেসি যেখানেই খেলেন তার খোঁজ-খবর রাখেন। দু’জনই খুব করে চাইতেন আর্জেন্টিনা বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন হোক।
 
স্বপ্ন দেখতেন প্রিয় তারকা মেসির হাতেই বিশ্বকাপ। সে স্বপ্ন পূরণ হয়েছে এবার। মাশরাফি আর সাকিবের প্রিয় ফুটবলার মেসির হাতেই উঠেছে এবারের বিশ্বকাপ। প্রিয় দল ও প্রিয় তারকার এ অসামান্য প্রাপ্তি, অর্জন ও বিশাল কৃতিত্ব দেখে মাশরাফি আর সাকিব উদ্বেলিত, পুলকিত। ১৮ ডিসেম্বর মেসির হাতে বিশ্বকাপ শোভিত হবার আনন্দে বিভোর বাংলাদেশের ক্রীড়াঙ্গনের দুই বড় তারা উল্লাসে ফেটে পড়েন। আনন্দের আতিশয্যে তারা ঘর ছেড়ে বাইরে চলে আসেন।
 
মাশরাফি তো আর্জেন্টিনার বিজয়ে আবেগ, উচ্ছ্বাসে বাসা থেকে বের হয়ে ঢোল বাজাতে শুরু করেন। রাস্তায় তার সেই আবেগ, উচ্ছ্বাস আর উল্লাসে ঢোল বাজানো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। একইভাবে সাকিবও চট্টগ্রামে টেস্ট শেষে বিকেলে রাজধানীতে ফিরে মাঝ রাতে গাড়িতে চেপে আর্জেন্টাইন সাপোর্টারদের বিজয় মিছিলে শরিক হন। আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর সাকিব হাসিমুখে গাড়ি চালাচ্ছেন, সে ছবিও ফেসবুকে আলোড়ন তুলেছে।
 
এদিকে আজ মঙ্গলবার সাকিব আবারও মেসি ভক্তের বড় নিদর্শন দেখালেন। আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দলের অনুশীলনে সবাই যখন জাতীয় দলের প্র্যাকটিসের জার্সি গায়ে চাপিয়ে আসলেন, সেখানে অধিনায়ক সাকিব আল অনুশীলনে নামেন আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সি পরে। সতীর্থদের সঙ্গে শেরে বাংলায় কিছুক্ষণ ফুটবল খেলে অনুশীলন করেন সাকিব আল হাসান। এ সময়ই শরীরে মেসির ১০ নম্বর জার্সিটি ছাপিয়ে নেন তিনি। এ সময় মুশফিক, লিটন, সোহানদের সঙ্গে ফুটবল খেলায় অংশ নেন। এমনকি মেসির মত পেনাল্টি শট নিতেও দেখা যায় তাকে। বড় তারকা ও দর্শক নন্দিত সাকিব দেখালেন, তিনিও কম মেসিপ্রেমি নন। প্রিয় ফুটবলার ও প্রিয় দল তার কাছে অনেক বড়। তবে, ফুটবল খেলার বাইরে অনুশীলনের অন্য কার্যক্রমে সাকিবকে জাতীয় দলের প্র্যাকটিস জার্সি গায়েই দেখা গেছে আজ মিরপুরে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK