সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:৫৪
ব্রেকিং নিউজ

ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘প্রগতিশীল প্রযুক্তি, অন্তর্ভুক্তিমূলক উন্নতি’ এই প্রতিপাদ্য নিয়ে আজ সারাদেশে ৬ষ্ঠ বারের মতো উদযাপিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২। দিবসটি উপলক্ষে আজ সোমবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আইসিটি টাওয়ার প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
 
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারি এবং আইসিটি খাতের পেশাজীবী সংগঠনগুলোর নেতৃবৃন্দ এতে অংশগ্রহণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
 
এ উপলক্ষে প্রতিমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শন। এর ওপর ভিত্তি করে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের নতুন কর্মসূচি নিয়ে অগ্রসর হচ্ছি।’ স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি- এই চার মূল ভিত্তির ওপর ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ