শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:০২

দলীয় ঐক্য শক্তিশালী করলেই জাতির অস্তিত্ব রক্ষা পাবে : নাছির

দলীয় ঐক্য শক্তিশালী করলেই জাতির অস্তিত্ব রক্ষা পাবে : নাছির

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সকল সংকীর্ণতা পরিহার করে আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করি তাদের ঐক্যবদ্ধ শক্তিই আমাদেরকে সামনের পথ দেখাবে। এই দৃঢ় প্রত্যয়ে বলীয়ান হয়ে তৃণমূল স্তর থেকেই দলীয় আদর্শে যারা বিশ্বাসী এবং ব্যক্তি সংকীর্ণতার উর্ধ্বে আছেন তাদেরকে নিয়েই দলকে সংগঠিত করতে হবে। এটাই হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিষ্ঠায় আমাদের দৃঢ় অঙ্গীকার।
 
আজ বৃহস্পতিবার জেল হত্যা দিবস পালনোপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি একথা বলেন। সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ১৫ আগস্ট এবং ৩ নভেম্বর জেল হত্যা দিবস এবং ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাকারী অপচেষ্টাকারীরা একই সূত্রে বাঁধা। এরা এখনো সক্রিয়। এদের আমরা নিমূর্ল করতে পারি নাই বলেই আমরা কেউ নিরাপদ নই। এদের নির্মূল করতে পারলেই আমাদের স্বাধীনতার সার্বভৌমত্ব এবং শান্তি ও সাম্য নিশ্চিত হবে। 
 
আ জ ম নাছির বলেন, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তাদেরকে আমরা যথার্থভাবে স্মরণ করছি না। আমি চাই এদেরকে যথার্থভাবে স্মরণ করার মাধ্যমে আমাদের অস্তিত্বের শিকড়কে খুঁজে পাবো। অনেকেই দাবি করেছেন, এই দিন থেকে রাষ্ট্রীয় দিবস পালন করা হোক। আমি মনে করি এই দিনটি প্রতিদিন আমাদের অন্তরে থাকবে। কারণ তারাই বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে জাতিকে নেতৃত্ব দিয়েছেন এবং স্বাধীনতাকে ছিনিয়ে এনেছেন। তিনি আরো বলেন, আমরা ব্যর্থ হয়েছি। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভূমিকা, মূল্যায়ন এবং অবদানকে মানুষের ঘরে ঘরে যদি পৌঁছে দিতে পারতাম আজ জিয়াউর রহমানের মত একজন কুখ্যাত স্বাধীনতা বিরোধীকে সামনে রেখে বিএনপি ও জামাত যেভাবে স্বাধীনতাবিরোধী অপকর্ম চালিয়ে যাচ্ছে তাকে প্রতিহত করতে পারতাম। 
 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য এড. ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, আবু তাহের, মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য রোটারিয়ান মো. ইলিয়াছ, থানা আওয়ামী লীগের মোমিনুল হক, রেজাউল করিম কায়সার প্রমুখ। সভার শুরুতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK