শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৩১

১৫ আগস্ট হত্যাকাণ্ডের ধারাবাহিকতা ৩ নভেম্বরের হত্যাকাণ্ড: নৌপ্রতিমন্ত্রী

১৫ আগস্ট হত্যাকাণ্ডের ধারাবাহিকতা ৩ নভেম্বরের হত্যাকাণ্ড: নৌপ্রতিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা সপরিবারে হত্যা করেছিল, তারাই ৩ নভেম্বরের জেল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। ১৫ আগস্ট হত্যাকাণ্ডের ধারাবাহিকতাই হচ্ছে ৩ নভেম্বরের হত্যাকাণ্ড।
 
বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ঐতিহাসিক জেলহত্যা দিবস ঘিরে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বিশেষ চিত্র প্রদর্শনী পরিদর্শন শেষে নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, সব ষড়যন্ত্র ও রক্তচক্ষুকে উপেক্ষা করে মুজিব আদর্শের সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছে। বিচারের রায় কার্যকর করেছে।
 
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এই হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িতদের বিচার হয়েছে। কিন্তু এ হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্রকারীদের মুখোশ আমরা উন্মোচন করতে পারিনি, বিচার করতে পারিনি। এখন জাতির দাবি এত বড় জঘন্য হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করা দরকার। যাতে ভবিষ্যতে এ ধরনের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সাহস কেউ না দেখায়।
 
তিনি বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্বপ্ন ছিল সোনার বাংলা প্রতিষ্ঠা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই সোনার বাংলা প্রতিষ্ঠিত হয়েছে। এ সময় শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশনের সভাপতি শেহরিন সেলিম রিপন এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK