বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:০৫
ব্রেকিং নিউজ

এখনো শেষ চারের সুযোগ দেখছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা

এখনো শেষ চারের সুযোগ দেখছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা

উত্তরণবার্তা ডেস্ক : নিউজিল্যান্ডের কাছে হেরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে খেলার সম্ভাবনা দেখছে শ্রীলংকা। গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) সুপার টুয়েলভ  পর্বে কেন উইলিয়মসনের দলের কাছে ৬৫ রানে পরাজিত হয়েছে এশিয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির বোলিং তোপে পড়ে ১০২ রানেই গুঁড়িয়ে যায় দাসুন শানাকার দল। 
 
এতে হতাশ হলেও এখনো  শেষ চারে খেলার সুযোগ এখনো তাদের রয়েছে। এখন তারা গ্রæপে শেষ দুটি ম্যাচের দিকে তাকিয়ে আছে। নিউজিলান্ডের বিপক্ষে স্পিন আক্রমন দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ১০ ওভার আধিপত্য বিস্তার করেছিল শ্রীলংকা। এই সময় ২০২১ বিশ্বকাপ ফাইনালিস্টদের টপ অর্ডারকে ধ্বসিয়ে দেয় তারা। তবে গ্লেন ফিলিপসের দুর্দান্ত নৈপুন্যে শেষ পর্যন্ত অবশ্য ১৬৭ রান সংগ্রহ করে প্রথমে ব্যাটিংয়ে আসা কিউইরা। যার মধ্যে  ফিলিপস একাই করেছেন ১০৪ রান। 
 
শানাকা বলেন,‘ আমাদের শুরুটা ভালই হয়েছিল। বিশেষ করে প্রথম ১০ ওভার। তবে ম্যাচ জয়ের কৃতিত্ব আমি গ্লেন ফিলিপসকে দিতে চাই। তিনি অসাধারণ খেলেছেন।’ এবারের আসরে লংকানদের মিশনটা কিছুটা বৈচিত্রপুর্ন। বাছাইপর্বের প্রথম ম্যাচেই তারা পরাজয় দেখেছে। পরে অবশ্য দারুন শক্তি নিয়ে ঘুরে দাঁড়ায় এবং সুপার টুয়েলভ  পর্ব নিশ্চিত করে। মুল পর্বের গ্রুপ ম্যাচে তারা আয়ারল্যান্ডকে হারিয়ে দিলেও পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে।   
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK