রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৩৪
ব্রেকিং নিউজ

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় জনগণের পাশে থাকবে বাংলাদেশ আওয়ামী লীগ

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় জনগণের পাশে থাকবে বাংলাদেশ আওয়ামী লীগ

উত্তরণবার্তা প্রতিবেদক : ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের  জনগণের পাশে থাকার নির্দেশ প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা এমপি।
 
বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির এই নির্দেশনার কথা জানিয়ে আজ এক বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা এমপির নির্দেশে  প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঘূর্ণিঝড় সিত্রাং-এর কারণে উদ্ভ‚ত পরিস্থিতি মোকাবিলার জন্য সকল প্রশাসনিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা হয়েছে সার্বক্ষণিক মনিটরিং সেল। মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশক্রমে  উপক‚লবর্তী ১৯টি জেলার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে। ইতোমধ্যেই দুর্যোগ মোকাবিলায় উপক‚লীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে এবং সম্ভাব্য সকল পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসন ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে।
 
বিবৃতিতে তিনি বলেন, দুর্যোগ মোকাবিলায় উপকূলের জনসাধারণকে দ্রæত সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দেওয়া এবং আশ্রয়কেন্দ্রে অবস্থান নিশ্চিতকরণে প্রশাসনকে সার্বিক সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভাপতি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা এমপি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেছেন। একই সাথে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে জরুরী ভিত্তিতে সর্বাত্মক কর্মপ্রয়াস চালিয়ে যাওয়ার আহŸান জানিয়েছেন।
 
বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির নেতৃত্বে একাধিক টিম প্রস্তুত রাখা হয়েছে। এই টিমের নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দেওয়া হবে। বিবৃতিতে তিনি, উপক‚লবর্তী এলাকার দলীয় নেতাকর্মী এবং জনসাধারণকে প্রয়োজনে আওয়ামী লীগের মনিটরিং টিমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান। 
 
উল্লেখ্য, আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনিটরিং টিমের সাথে যোগাযোগের ফোন নম্বর- ০২-২২৩৩৬৭৮৮০, 
০২-২২৩৩৬৭৮৮২, ০১৭৭৩২৬৬৬৬৬, ০১৯১৫৫৫৫৮৩০, ০১৭১১৫৮২৪৭৫।    
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK