মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:১০
ব্রেকিং নিউজ

ক্রীড়াঙ্গনে শেখ রাসেল দিবস উদযাপিত

ক্রীড়াঙ্গনে শেখ রাসেল দিবস উদযাপিত

উত্তরণবার্তা ডেস্ক : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ (মঙ্গলবার)। নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর সংস্থা এবং দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনসমূহ।
 
দিবসটি উদযাপনের শুরুতেই সকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও মন্ত্রণালয়ের সচিব মেজবাহউদ্দিনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময়ে শহীদ শেখ রাসেলসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
 
দুপুরে শেখ রাসেল দিবস উদযাপনের অংশ হিসেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) মোঃ আজহারুল ইসলাম খান।
 
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শহীদ শেখ রাসেলকে অসময়ে ঝরে যাওয়া এক ফুটন্ত গোলাপ হিসেবে বর্ণনা করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন। প্রতিমন্ত্রী বলেন, ‘শেখ রাসেল হত্যা পৃথিবীর ইতিহাসে সবথেকে নৃশংস ঘটনা। শেখ রাসেল নরপিশাচদের কাছে তার মায়ের কাছে যাওয়ার আকুতি জানিয়েছিল। কিন্তু আমাদের দুর্ভাগ্য তাকে পরিবারের সকল সদস্যর মতো নির্মমভাবে হত্যা করা হয়েছে। এর থেকে হৃদয়বিদারক ঘটনা পৃথিবীর ইতিহাসে আর দ্বিতীয়টি নেই। আর তাই শেখ রাসেলের পলাতক খুনিদের খুঁজে অবিলম্বে শাস্তি কার্যকর এখন সময়ের দাবি।’
 
প্রতিমন্ত্রী আরো বলেন, ‘ষড়যন্ত্র থেমে নেই। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সজাগ থাকতে হবে। মির্জা ফখরুলের বাবাও একজন রাজাকার ছিলেন বলে আমরা শুনেছি। আর তাই মির্জা ফখরুলের কাছে পাকিস্তানের আমলই ভালো ছিলো মনে হবে। উনাদের পাকিস্তান প্রেম কখনই যাবে না। যে পাকিস্তান বাংলাদেশের উন্নয়ন দেখে বিস্মিত, বিশ্ববাসী যখন অবাক বিস্ময়ে শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে বাংলাদেশের উত্থান অবলোকন করছে, সে সময়ে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিএনপি জামাত কুচক্রী মহল দেশি বিদেশি নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে।’
 
প্রতিমন্ত্রী শহীদ শেখ রাসেলকে বিশ্বের শিশু-কিশোরদের জন্য অন্তহীন অনুপ্রেরণার উৎস হিসেবে উল্লেখ করেন। তিনি তরুণ প্রজন্মকে শহীদ শেখ রাসেলের আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK