বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৫৫

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

উত্তরণবার্তা ডেস্ক : আগে থেকে কোনো পরিকল্পনা ছিল না বিসিবির। হুট করে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলার সিদ্ধান্ত। মরুরাজ্যের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। টানা বৃষ্টির দরুন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভালো প্রস্তুতি নিতে না পারায় টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত। তবে এ সিরিজে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজকে পাচ্ছে না দল। সাকিব ব্যস্ত সিপিএল নিয়ে আর মিরাজ পারিবারিক কারণে দলে যুক্ত হতে পারেননি। সাকিবের অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন উইকেটকিপার নুরুল হাসান সোহান।

এ সুযোগে দলে সুযোগ পেয়েছেন নতুন মুখ রিশাদ হোসেনকে। এতোদিন টাইগারদের নেটবোলার ছিলেন এ লেগ-স্পিনার।  এবার দুবাইয়ের ২২ গজের পিচেই দেখা যেতে পারে রিশাদকে। প্রথম ম্যাচে একাদশ কেমন হবে, ওপেনিংয়ে কোন জুটিকে নামানো হবে, কোন পজিশনে কে খেলবেন - এসব নিয়ে প্রশ্ন করা হয় অধিনায়ক সোহানকে। তিনি জানালেন, জয়ের প্রত্যাশায় বেস্ট ব্যালেন্স সাইড নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। আমিরাতকে খাটো করে দেখার কোনো সুযোগ নেই। আরও জানালেন, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যে পরিকল্পনায় এগুচ্ছে বাংলাদেশ, তারই প্রথম ধাপ হচ্ছে আমিরাতের বিপক্ষের প্রথম ম্যাচটি।

সোহানের কথার বিশ্লেষণে বোঝাই যাচ্ছে, সাকিব আর মেহেদী ছাড়া দলের সেরা পারফরমারদেরই দেখা যাবে প্রথম ম্যাচের একাদশে। চমক হিসেবে থাকতে পারেন কেবল রিশাদ হোসেন।  ইনজুরি সেরে দলে যুক্ত হয়েছেন ব্যাটার লিটন দাস ও ইয়াসির আলি রাব্বি এবং পেসার হাসান মাহমুদ। আছেন পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।  মাহমুদউল্লাহ রিয়াদের বদলে দলে সুযোগ পাওয়া নাজমুল হোসেন শান্তকেও পরখ করে নেওয়া হবে এ সিরিজে।  এদিকে দীর্ঘসময় পর জাতীয় দলে ফেরা সাব্বির রহমানেও ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। দুই ম্যাচের সিরিজের প্রথমটি আজ বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাইয়ে শুরু হবে।

একনজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, আফিফ হোসেন (সহ-অধিনায়ক), ইয়াসির আলি রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ/রিশাদ হোসেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK