শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৬

বরিশালে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় সাহিত্য উৎসবের আয়োজন

বরিশালে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় সাহিত্য উৎসবের আয়োজন

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলায় ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় কবি-সাহিত্যিকদের মেলবন্ধনের প্রত্যয় নিয়ে সাহিত্য উৎসবের আয়োজন করা হয়েছে।
শুক্রবার বিকেল ৩টায় বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্মরণে বরিশাল সাহিত্য উৎসব-২২ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে কাব্যকথা সাহিত্য পরিষদ। বর্ণাঢ্য এই অনুষ্ঠানে আলোচনা সভা, কবিতা, ছড়া আবৃত্তি, পুঁথিপাঠ ও সম্মাননা প্রদান করা হবে।
সাহিত্য উৎসব ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম এমপি ও বিশেষ অতিথি থাকবেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. মোস্তফা কামাল, লেখক ও অনুবাদক ড. মো. ঈমাম হোসাইন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির উপ-পরিচালক এস.এম শামিম আকতার, বিশিষ্ট কবি ও সাহিত্যিক আরিফ মঈনুদ্দীন। অনুষ্ঠানের উদ্বোধন করবেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা। সাহিত্য উৎসবে সভাপতিত্ব করবেন কাব্যকথা সাহিত্য পরিষদ’র কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও গীতিকবি মীর আব্দুল আলীম। এসময় স্বাগত বক্তব্য প্রদান করবেন বরিশাল সাহিত্য উৎসব-২২-এর আহ্বায়ক, কবি ও শিশুসাহিত্যিক তপংকর চক্রবর্তী এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন কথাশিল্পী সুফিয়া বেগম।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK