রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৪০
ব্রেকিং নিউজ

বান্দরবানে হত্যা মামলায় পিতাসহ পরিবারের ৪ জনের যাবজ্জীবন

বান্দরবানে হত্যা মামলায় পিতাসহ পরিবারের ৪ জনের যাবজ্জীবন

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলার নাইক্ষ্যংছড়ির সদরে বসত ভিটার জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে সন্তান শাহ আলমকে হত্যার দায়ে পিতাসহ চারজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে সেই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদ-ের আদেশ দেয়া হয়। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছে- আরিফ উল্লাহ (৩৫), আছমা ছিদ্দিকা (২৮),  মোজাফ্ফর আহাম্মদ (৬৫) ও শাহনাজ বেগম । সোমবার দুপুর সাড়ে ১২ টায় বান্দরবানের  জেলা ও দায়রা জজ  মো. ফজলে এলাহী ভূইয়া এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আরিফ উল্লাহ ও শাহনাজ বেগম আদালতে উপস্থিত ছিল। বান্দরবান  জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  মো. কামরুল হাসান জানান, আসামি মোজাফ্ফর আহাম্মদ হত্যাকান্ডের শিকার শাহ্ আলমের পিতা, আরিফ উল্লাহ্ তার ভাই, আছমা ছিদ্দিকা ভাইয়ের স্ত্রী এবং শাহনাজ বেগম বোন।

আদালত সূত্রে জানাযায়, ২০১৬ সালের ৯ ডিসেম্বর সকাল ৭টার দিকে বসতভিটা নিয়ে পূর্ব বিরোধের জেরে আসামিরা দা, হাতুড়ি, লোহার রড ও গাছের লাঠি নিয়ে শাহ্ আলমের বসতঘরে প্রবেশ করে মাথায় দা দিয়ে কোপ দেয়। এসময় তারা রড ও গাছের লাঠি দিয়ে মাথায় ও শরীরে গুরুতর জখম করে। পরে গুরুতর আহত অবস্থায় শাহ্ আলমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় ।  পরে ২০১৬ সালের ১৮ডিসেম্বর ভোর ৬টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহ্ আলম মারা যায়।

জানা যায়, এ ঘটনায় ১৯ ডিসেম্বর নিহত শাহ্ আলমের স্ত্রী আরফাতুন্নেছা প্রকাশ আরেফা বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করে।পরে  পুলিশ ২০১৭ সালের ৮ নভেম্বর এ ঘটনায় আরিফ উল্লাহ, আছমা সিদ্দিকা, মোজাফ্ফর আহাম্মদ ও শাহনাজ বেগমের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন ।  এই মামলার আদালত রাষ্ট্রপক্ষের ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর  রায়  ঘোষণা করে।
এই হত্যা মামলার বাদী আরফাতুন্নেছা প্রকাশ আরেফা এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
উত্তরণবার্তা/এআর

 

 

  মন্তব্য করুন
     FACEBOOK