রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৬:২৪
ব্রেকিং নিউজ

ব্রিটেনের সঙ্গে ফ্লাইট বন্ধের সুপারিশ সংসদীয় কমিটির

ব্রিটেনের সঙ্গে ফ্লাইট বন্ধের সুপারিশ সংসদীয় কমিটির

উত্তরণ বার্তা প্রতিবেদক : নতুন স্ট্রেইনের করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্রিটেনের সঙ্গে আকাশপথে যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখার সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে বুধবার এ সুপারিশ করা হয়। সেই সঙ্গে করোনাকালে মাস্ক কেলেঙ্কারির মতো ঘটনা যাতে টিকার ক্ষেত্রে না ঘটে, সে বিষয়ে সতর্ক থাকতে বলেছে কমিটি। এজন্য সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রেখে জেলা সরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে করোনাভাইরাসের টিকা দেয়ার সুপারিশ করেছে কমিটি।
 
বৈঠক শেষে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম সাংবাদিকদের বলেন, করোনার কারণে এতদিন বৈঠক হয়নি। তবে সদস্যদের নিজেদের মধ্যে যোগাযোগ ছিল। তিনি বলেন, বৈঠকে করোনার টিকা নিয়ে আলোচনা হয়েছে। টিকা নিয়ে যাতে কোনো কেলেঙ্কারি না হয়, সেজন্য পুরোপুরি সরকারি ব্যবস্থাপনায় টিকা দেয়ার ব্যবস্থা করতে বলা হয়েছে। টিকা সংরক্ষণের ব্যবস্থা আগে থেকেই নিশ্চিত করতে হবে।
 
তিনি বলেন, যুক্তরাজ্যে করোনার যে নতুন স্ট্রেইন পাওয়া গেছে, তাতে শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে। কমিটি মনে করে, যুক্তরাজ্যের সঙ্গে আপাতত ফ্লাইট বন্ধ রাখা দরকার। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সাময়িকভাবে ফ্লাইট বন্ধ রাখার ব্যবস্থা নিতে বলা হয়েছে। বৈঠকে আরও অংশ নেন- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মুহিবুর রহমান মানিক, মো. আবদুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ ও মো. আমিরুল আলম।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ