শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:০০

চট্টগ্রামে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছরের কারাদন্ড

চট্টগ্রামে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছরের কারাদন্ড

উত্তরণবার্তা প্রতিবেদক : ২০০৯ সালে চট্টগ্রাম নগরের খুলশী থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে এক ব্যক্তিকে ১৭ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই রায়ে চার আসামিকে খালাস দিয়েছেন আদালত।  ২৫ আগস্ট বৃহস্পতিবার দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

তিনি বলেন, ২০০৯ সালে খুলশী থানায় দায়ের হওয়া একটি মামলায় পাঁচজন আসামি ছিলেন। এর মধ্যে মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে একজনকে ১৭ বছরের সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।  তিনি বলেন, অস্ত্র রাখার দায়ে সরোয়ারকে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। দ- দুটি এক সঙ্গে চলবে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুস ছাত্তার প্রকাশ ছাত্তার শাহ, মকবুল, আলী আজগর প্রকাশ জিয়া ও জাহাঙ্গীর।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৭ এপ্রিল খুলশী থানার জনতা কলোনী হাউজিং কোয়ার্টার টিনসেড বাসা থেকে একটি দেশীয় তৈরি এলজি, দুইটি কাঠের তৈরি দেশীয় এলজি, ১১টি কার্টুজ ও ২টি রাইফেলের গুলি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে খুলশী থানায় মামলা করেন তৎকালীন খুলশী থানার এসআই মোহাম্মদ মুহসীন। ২০০৯ সালের ২ নভেম্বর পাঁচ আসামির বিরুদ্ধে আদালত চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ