শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১৯
ব্রেকিং নিউজ

অফিসের নতুন সূচিতে সেবা ব্যাহত হবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অফিসের নতুন সূচিতে সেবা ব্যাহত হবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : অফিস সময়ের নতুন সূচি পরবর্তী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে সেবা ব্যাহত হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী বলেন, বলা হয়েছিল সকালে স্কুল আছে, সে ক্ষেত্রে অফিসের নতুন সূচি কনফ্লিক্ট করবে কি না? এ ক্ষেত্রে আমরা চিন্তা করেছিলাম, আগে আমরা দেখি, এটা কনফ্লিক্ট করে কি না। কারণ আমাদের বেসরকারি অফিস কিন্তু ৯টা থেকে আগের সময়েই।
 
আর্থিক প্রতিষ্ঠানগুলো ৯টা থেকে। তবে আজকে আমরা যে পরিস্থিতি লক্ষ করেছি এটি সহনীয় ও সরকারি সিদ্ধান্তটি সঠিক আছে। এখানে কোনো সমস্যা নেই। ’ আজ বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ গ্রুপ বীমা চুক্তি অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা জানান। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ অনুষ্ঠানের আয়োজন করে। তিনি বলেন, ‘বৈশ্বিক সংকট মোকাবেলায় সরকারের পক্ষ থেকে চমৎকার সময়োপযোগী পদক্ষেপ নেওয়া হয়েছে। সে ক্ষেত্রে প্রজ্ঞাপন দিয়ে অফিস সময় এগিয়ে নেওয়া হয়েছে। আগে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস ছিল, আমরা অফিসের সময় এক ঘণ্টা কমিয়ে এনেছি। এক ঘণ্টা আগে অফিস বন্ধ করতে পারলেও আমরা বিদ্যুৎ সাশ্রয় করতে পারব। ’
 
প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের যে বিদ্যুতের উৎপাদন, সেটাকে আমরা ম্যানেজ করে নিতে চাই। অফিসকে এগিয়ে নিতে আমাদের পক্ষে এটা সম্ভব। আজকে থেকে আমরা নতুন অফিস টাইম শুরু করেছি। এক ঘণ্টা এগিয়ে সকাল ৮টা থেকে অফিস। আমরা বলেছিলাম, ইনশাআল্লাহ কোনো সমস্যা হবে না। আমরা দেখলাম স্বতঃস্ফূর্তভাবে আমাদের সরকারি কর্মচারীরা সবাই কিন্তু এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে এসেছেন।  স্বতঃস্ফূর্তভাবে আমরা এ কাজটা করতে পারছি। আমরা আশা করি, সুন্দরভাবে সরকারের নতুন অফিসের সময়সূচি মেনে বিদ্যুৎ সাশ্রয়ের যে বিষয়টি, সেখানে সবাই সহযোগিতা করছেন এবং আমরা সুন্দরভাবে এটা অ্যাডজাস্টমেন্ট করে নিতে পারব।
 
অনুষ্ঠানে সানলাইফ ইনসিওরেন্স কম্পানির পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহাদাত হোসেন সোহাগ এবং বিএসআরএফের পক্ষে সাধারণ সম্পাদক মাসউদুল হক চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তির আওতায় বিএসআরএফ সদস্যরা গ্রুপ বীমার সুবিধা পাবেন। এ সময় বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ