রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৪৪
ব্রেকিং নিউজ

রাস্তায় গাড়ি দাঁড়াতে পারবে না : ডিএমপি কমিশনার

রাস্তায় গাড়ি দাঁড়াতে পারবে না : ডিএমপি কমিশনার

উত্তরণ বার্তা প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)  কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, রাস্তা যানজট মুক্ত এবং যান চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। এজন্য রাস্তার মোড়ে গাড়ি দাঁড়ানো কিংবা যাত্রী উঠানামা বন্ধ করতে হবে। সে জন্য এক মাসের কর্ম পরিকল্পনা নির্ধারণ করতে হবে। ২৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দফতরের এক আলোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন। 
 
ট্রাফিক পুলিশের বিভিন্ন মামলা ও রেকারিং বিষয়ক আলোচনা সভায় ডিএমপি কমিশনার আরও বলেন, ‘ঢাকা শহরের বিভিন্ন বেড়ি বাঁধে ব্যাপক যানজট লেগে থাকে।  প্রয়োজনে সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা সাপেক্ষে এসব এলাকায় রাস্তায় কিভাবে যান নিয়ন্ত্রণে স্বাভাবিক রাখা যায়,  চলাচল নির্বিঘ্ন করতে পারে সে ব্যবস্থা করতে হবে।  এসব এলাকা দিয়ে আসা বালুবাহী পরিবহনগুলোর ব্যাপারেও নিয়ন্ত্রণ আরোপ করা যেতে পারে। একইসঙ্গে রাস্তায় চলাচল কারি বিভিন্ন যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স, পরিবহন সংশ্লিষ্ট কাগজপত্র, সর্বোপরি শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রয়োজনে আরও বেশি মামলা হতে পারে।’
 
রাস্তার সিগনাল এর প্রসঙ্গ টেনে ডিএমপি কমিশনার বলেন, ‘সিগন্যাল অমান্যকারীর বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নিতে হবে। ফিটনেসবিহীন গাড়ি রেকারিং করে যান চলাচল স্বাভাবিক করতে হবে। প্রয়োজনে এ ধরনের যানবাহন রাস্তায় বের হতে না পারে সেজন্য আইনগত সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।’ এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় অংশগ্রহণ এবং ট্রাফিক শৃঙ্খলা নিয়ে  নিজেদের মতামত তুলে ধরেন।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ