রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৪৩
ব্রেকিং নিউজ

বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য সুপ্রিম কোর্টে ‘ন্যায়কুঞ্জ’

বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য সুপ্রিম কোর্টে ‘ন্যায়কুঞ্জ’

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের দূর-দূরান্ত থেকে ন্যায় বিচারের জন্য আসা বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে গড়ে তোলা ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সুপ্রিম কোর্ট জাদুঘর সংলগ্ন বিশ্রামাগারটি বৃহস্পতিবার বিকেলে উদ্বোধন করা হয়।
 
এ সময় আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহানউদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিমসহ অন্যান্য বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কর্মকর্তা ছাড়াও আইনজীবীরা উপস্থিত ছিলেন। বিশ্রামাগার শেডে বিচারপ্রার্থীদের বসতে অর্ধশতাধিক আসন বসানোর পাশাপাশি বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা রাখা হয়েছে।
 
এই শেডের পাশের ভবনে রয়েছে টয়লেট এবং একটি স্টেশনারি দোকান। গত জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর থেকে বিচারপ্রার্থীরা আদালতে এসে বসতে না পারার ভোগান্তির কথা বিভিন্ন অনুষ্ঠানে বলে আসছিলেন প্রধান বিচারপতি। পরে তার নির্দেশনায় সুপ্রিম কের্টের সড়ক ভবন চত্বরে ‘ন্যায়কুঞ্জ’ নামে বিশ্রামাগারে নির্মাণ কাজ শুরু হয়। পাশাপাশি সারা দেশের জেলা ও দায়রা জজ আদালতেও ‘ন্যায়কুঞ্জ’ গড়ে তোলার নির্দেশ প্রধান বিচারপতি।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ