শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১৩
ব্রেকিং নিউজ

শিশু ধর্ষণ ও হত্যা বিষয়ে অভিজ্ঞদের সঙ্গে আলোচনাপূর্বক পরিকল্পনা গ্রহণের সুপারিশ সংসদীয় কমিটির

শিশু ধর্ষণ ও হত্যা বিষয়ে অভিজ্ঞদের সঙ্গে আলোচনাপূর্বক পরিকল্পনা গ্রহণের সুপারিশ সংসদীয় কমিটির

উত্তরণবার্তা প্রতিবেদক : শিশু ধর্ষণ ও হত্যা, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা এবং বৈশ্বিক বিবেচনায় জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের দায় ও ক্ষতির পরিমাণ নির্ধারণে সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞদের সাথে আলোচনার সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত ন্থায়ী কমিটি। আজ সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এসব বিষয়ে আলোচনাপূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ করে পরিকল্পনা মন্ত্রণালয়ে যেন উপস্থাপন করে এ বিষয়ে যথাযথ পরামর্শ প্রদানের জন্য মন্ত্রণালয়কে বলা হয়।
 
একাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এই সভায় কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার এবং মাশরাফী বিন মোর্ত্তজা অংশগ্রহণ করেন। বৈঠকে ১ম সভার গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
 
এ ছাড়া মন্ত্রণালগুলোর প্রজেক্ট গ্রহণ ও বাজেটের পরিমাণ নির্ধারনে সহযোগিতার জন্য বিভিন্ন ধরণের হালনাগাদ তথ্য প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং প্রতিটি প্রজেক্ট বাস্তবায়নে অনাপত্তি সনদ (এনওসি), কার্য বিধিমালা (রুলস অব বিজনেস) ও এলোকেশন অব বিজনেস সঠিকভাবে মানা হয়েছে কি না তা যাচাইপূর্বক অনুমোদন দেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।বৈঠকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে ব্যবহৃত বিদেশী সফটওয়্যারের ক্রয় প্রক্রিয়ার বিশদ বিবরণ আগামী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়।
 
বৈঠকের শুরুতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে কমিটির পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয় এবং তার রুহের মাগফেরাত কামনা করা হয়। বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব,পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য, শিল্প ও শক্তি বিভাগের সদস্যসহ দপ্তর প্রধান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। 
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK