রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১২:৪১

রবীন্দ্র সংগীত বিকৃতভাবে উচ্চারণ : হিরো আলমকে লিগ্যাল নোটিশ

রবীন্দ্র সংগীত বিকৃতভাবে উচ্চারণ : হিরো আলমকে লিগ্যাল নোটিশ

উত্তরণবার্তা প্রতিবেদক : বিকৃতভাবে রবীন্দ্র সংগীত গাওয়ায় আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। নোটিশে মিউজিক ভিডিও নির্মাণের নামে বিকৃত ও অশুদ্ধ বাংলা শব্দ উচ্চারণ, অশ্লীল অঙ্গভঙ্গি ও দৃশ্য ধারণ করে সোশ্যাল মিডিয়াতে প্রচার ও প্রকাশ বন্ধ করতে বলা হয়েছে।
 
২১ জুলাই বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার এ নোটিশ পাঠান। আগামী ৩০ দিনের মধ্যে বিকৃতভাবে গাওয়া রবীন্দ্র সংগীত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে প্রত্যাহার করতে বলা হয়েছে। অন্যথায় হিরো আলমের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে বলা হয়েছে।
 
নোটিশে বলা হয়েছে, সম্প্রতি হিরো আলমের গাওয়া রবীন্দ্র সংগীত ‘আমার পরাণ যাহা চায়…’ গানের ‘কিছু লাইন’ ও ‘শব্দের’ সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুর রচিত মূল গানের ‘লাইন’ ও ‘শব্দের’ মিল পাওয়া যায়নি। এছাড়াও শিল্পী মৌসুমী ভৌমিকের গাওয়া ‘আমি শুনেছি সেদিন তুমি…’ গানটিও হিরো আলম গেয়েছেন; যার ‘কিছু লাইন’ ও ‘শব্দের’ সঙ্গে মূল গানের মিল নেই।নোটিশে আরও বলা হয়, হিরো আলম মিউজিক ভিডিও নির্মাণের নামে বিকৃত ও অশুদ্ধ বাংলা শব্দ উচ্চারণ, অশ্লীল অঙ্গভঙ্গি ও দৃশ্য ধারণ করে সোশ্যাল মিডিয়াতে প্রচার ও প্রকাশ করে ‘গণউৎপাত’ সৃষ্টি করে অপরাধ করেছেন।
 
নোটিশে আরও বলা হয়, আপনি একজন চলচ্চিত্র শিল্পী, প্রযোজক, পরিচালক এবং সোশ্যাল মিডিয়াতে একজন জনপ্রিয় ব্যক্তি, বিধায় অনেকে আপনার ভাষাগত উচ্চারণ, আচার-আচরণ, অঙ্গভঙ্গি, নাচ, পোশাক, চলাফেরা অনুকরণ ও অনুসরণ করে থাকে। ফলে মিউজিক ভিডিওতে বিকৃত ও অশুদ্ধ বাংলা শব্দ উচ্চারণ, অশ্লীল অঙ্গভঙ্গি, নগ্ন বা অর্ধনগ্ন নৃত্য পরিবেশন ও অশালীন পোশাক পরিধানজনিত কর্মকাণ্ড থেকে বিরত থাকুন। 
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK