রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:০৬
ব্রেকিং নিউজ

১৪ বছর পলাতক অবশেষে স্বামী-স্ত্রী গ্রেপ্তার

১৪ বছর পলাতক  অবশেষে স্বামী-স্ত্রী গ্রেপ্তার

উত্তরণবার্তা প্রতিবেদক : ১৪ বছর ধরে পলাতক হত্যা ও মাদক মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে শাহআলী থানা পুলিশ। তারা হলো- মো. জলিল ও তার স্ত্রী নাসিমা আক্তার। ১৯ জুলাই মঙ্গলবার দুপুরে শাহআলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, সোমবার রাতে মানিকগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে তুলে রিমান্ড চাওয়া হবে। 
 
পুলিশ জানায়, ২০০৮ সালে শাহআলী থানার উত্তর বিশিল এলাকায় খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে শাহআলী থানার মামলা করেন। মামলার পর ঘটনার সাথে জড়িত জলিল, নাসিমা, ওমর ও আবুলকে গ্রেপ্তার করা হয়। ২০০৯ সালে আসামি জলিল ও তার স্ত্রী নাসিমা আদালত থেকে জামিনে মুক্ত হয়। এরপর আত্মগোপনের উদ্দেশে  জলিল ও তার স্ত্রী নাসিমা শাহআলী থানা এলাকা ছেড়ে চলে যায়। গ্রেপ্তার এড়াতে তাদের স্থায়ী ঠিকানা মাদারীপুরের শিবচরে না গিয়ে আত্মগোপন করে। 
 
এদিকে আদালতেও মামলার বিচারকার্য চলমান। ইতোমধ্যে আসামিদের বিরুদ্ধে আদালত একাধিক গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করে থানায় পাঠান। শাহআলী থানার পুলিশ আসামিদের অবস্থান জানতে স্থায়ী ঠিকানা, আদালতের সিএস রিপোর্টসহ মামলার নথি, সিডিএমএস এবং সিআইএমএস পর্যালোচনা করে অবস্থান পেতে ব্যর্থ হয়।
 
পরে আসামি জলিলের ভাই জুলহাসের এনআইডি’র ছায়ালিপি মামলার নথি থেকে সংগ্রহ করে শুরু হয় শনাক্তের চেষ্টা।  পরে তথ্যপ্রযুক্তি এবং স্থানীয় সোর্সদের সহযোগিতায় মানিকগঞ্জের সিংগাইর থানার প্রত্যন্ত এলাকার চর আটিপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জলিল ও নাসিমা জানায়, হত্যা মামলা এবং মাদক মামলার দায় থেকে নিজেদের বাঁচাতে শাহআলী থানা এলাকা এবং স্থানীয় মাদারীপুরের শিবচর পৈত্রিক ঠিকানা ছেড়ে আত্মগোপন করেছিল।
উত্তরণবার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK