বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৫:০৩

শেষ ১২ মিনিটে ৩ গোল দিল পিএসজি

শেষ ১২ মিনিটে ৩ গোল দিল পিএসজি

উত্তরণ বার্তা  ক্রীড়া ডেস্ক : ইনজুরির কারণে এ বছরের বাকি দিনগুলোতে আর মাঠে নামতে পারছেন না নেইমার। বুধবার রাতে নেইমারকে ছাড়াই লিগ ওয়ানে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ঘরের মাঠে স্ট্রাসবার্গের জালে ‘এক হালি’ বল জড়িয়েছেন এমবাপ্পেরা।  জবাবে একবারও পিএসজির জালে বল ঢোকাতে পারেনি স্ট্রাসবার্গ। আর পিএসজির পক্ষে এই ৪ গোলের তিনটিই এসেছে শেষের ১২ মিনিটে।   
 
পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেলে একের পর পর শানিত আক্রমণ করে গেলেও ৭৮ মিনিট পর্যন্ত মাত্র একবার সফল হয় পিএসজি। ধারণা করা হচ্ছিল, ম্যাচ শুরুর ১৮ মিনিটে দেয়া ফরাসি ডিফেন্ডার পেমবেলের দেয়া একমাত্র গোলের সন্তুষ্টি নিয়েই মাঠ ছাড়বেন ফরাসি চ্যাম্পিয়নরা। কিন্তু ৭৮ মিনিটের পর থেকে তাসের ঘরের মতো ভেঙে পড়ে স্ট্রাসবার্গের রক্ষণ। শেষ ১২ মিনিটে পিএসজির স্ট্রাইকাররা দলটির জাল কাঁপান ৩ বার। শুরুটা করেন পিএসজির তরুণ ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে। এর পর ইদ্রিসা গেয়ি ও মোইজে গোল করেন। রেফারির শেষ বাঁশির আগে স্কোর দাঁড়ায় ৪-০।
 
বুধবার ঘরের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর প্রাধান্য বিস্তার করে খেলেছে পিএসজি। ম্যাচের ১৮ মিনিটে মাথায়ই এগিয়ে যান বর্তমান চ্যাম্পিয়নরা। কুলাঁ দেগবার ডি বক্সে বল বাড়িয়ে দিয়েছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়াকে। আর্জেন্টাইন তারকার শট গোলরক্ষক ফেরান, তবে বল তালুবন্দি করতে পারেননি। সেই সুযোগে কাছে দাঁড়িয়ে থাকা ফরাসি ডিফেন্ডার পেমবেলে বল জালে জড়িয়ে দেন। এই ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।
 
দ্বিতীয়ার্ধে নেমে ফের আক্রমণ অব্যাহত রাখে পিএসজি। তবে কাজের কাজ হচ্ছিল না শেষদিকে পিএসজির আক্রমণগুলো আর সইতে পারেনি স্ট্রাসবার্গের রক্ষণ। ভয়ঙ্কর হয়ে ওঠা পিএসজি শেষ ১২ মিনিটের মধ্যে করে ৩ গোল। ৭৯ মিনিটে সেই ডি মারিয়ার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ৮৮তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে দুর্দান্ত এক গোল পান ইদ্রিসা গেয়ি।আর ইনজুরি টাইমের প্রথম মিনিটে মোইজের গোল দিয়ে স্ট্রাসবার্গের জালে এক হালি পূরণ করে পিএসজি।এই জয়ের পর ১৭ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আগের মতোই তিন নম্বরেই আছে পিএসজি। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে স্ট্রাসবার্গ। অন্যদিকে নঁতের বিপক্ষে ৩-০ গোলের জয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে লিওঁ।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK