রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৫
ব্রেকিং নিউজ

জনকল্যাণকর বাজেট দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ১৪ দল

জনকল্যাণকর বাজেট দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ১৪ দল

উত্তরণবার্তা প্রতিবেদক : জনকল্যাণকর বাজেট উপহার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। একই সাথে প্রস্তাবিত বাজেট জনবান্ধব ও সময়োপযোগী কর্মপরিকল্পনার অনন্য দলিল হিসেবে অভিহিত করেন নেতৃবৃন্দ। শনিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগর ১৪ দলের এক সভায় এই ধন্যবাদ জানানো হয়।সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। সভায় দেশে বিরাজমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। সভার শুরুতে বিএনপি নেতৃবৃন্দের মিথ্যাচার অপপ্রচার ও গুজব সৃষ্টি এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’কে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভায় নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতুর কাজ সম্পন্ন করায় শেখ হাসিনারকে ধন্যবাদ জানানো হয়। আলোচনায় অংশ নিয়ে ১৪ দলের নেতৃবৃন্দ আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশে আনন্দ উৎসব আয়োজনের আহবান জানান। 
 
এছাড়াও ১৪ দলের নেতৃবৃন্দ বৈশ্বিক মহামারি করোনার অভিঘাতে সৃষ্ট সঙ্কট মোকাবিলায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। করোনা সঙ্কটের পাশাপাশি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও মূল্যস্ফীতির উর্ধ্বগতির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক গতিশীলতা অব্যাহত রাখতে এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন।একই সাথে সভা থেকে আন্তর্জাতিক বাজারের বিরূপ পরিস্থিতির সুযোগ নিয়ে কোন কোন অসাধু ব্যবসায়ি মহল যাতে ফায়দা লুটতে না পারে, সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান এবং দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়। 
 
সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, ডা. শাহাদাৎ হোসেন, মীর আকতার হোসেন, কামরুল আহসান, আবুল হোসাইন, এজাজ আহম্মেদ মুক্তা, রেজাউর রশীদ খান, অ্যাড. এস কে সিকদার প্রমুখ। সভায় গৃহীত কর্মসূচির মধ্য রয়েছে, ১২ জুন সকাল ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা। ১৩ জুন সকাল ১১টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দলের সাবেক মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা। ১৬ জুন সকাল ১১টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা।  ১৭ জুন সকাল ১১টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপি নেতৃবৃন্দের অশালীন মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে ১৮ জুন  বিকাল ৩টায় কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ