শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৫৯
ব্রেকিং নিউজ

চেক প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারাল পর্তুগাল

চেক প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারাল পর্তুগাল

উত্তরণবার্তা ডেস্ক : মাত্র ৫ মিনিটের ব্যবধানে দুই গোল করে চেক প্রজাতন্ত্রকে ২-০ ব্যবধানে  হারিয়েছে পর্তুগাল। গতকাল অনুষ্ঠিত নেশন্স লিগের ম্যাচে এই জয়ে দুই পয়েন্টের ব্যবধানে এ২ গ্রুপের শীর্ষে উঠে গেছে রোনালদোর পর্তুগাল। লিসবনে অনুষ্ঠিত ম্যাচের ৩৩ ও ৩৮ তম মিনিটে পর্তুগালের হয়ে গোল দুটি করেছেন যথাক্রমে জোয়াও ক্যানসেলো ও গনসালো গুয়েদেস। সহজ এই জয়ে টুর্নামেন্টে শক্ত অবস্থানে পৌঁছেছে পর্তুগাল। স্পেনের চেয়ে দুই পয়েন্ট বেশী নিয়ে গ্রুপ তালিকার শীর্ষে উঠে গেছে পর্তুগাল। আসরের প্রথম তিন ম্যাচের দুটিতে জয় ও একটিতে ড্র করেছে তারা।
 
ম্যাচ শেষে গুয়েদেস বলেন,‘ আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি। তারা গোল পরিশোধের প্রানপন চেস্টা করেছে। আমরাও আরো বেশী গোল করতে চেয়েছি। তবে এটি ছিল গুরুত্বপুর্ন একটি জয়।’ পর্তুগালের সমান পয়েন্টের পুঁজি নিয়ে গতকাল প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল চেকরা। তবে ম্যাচ শেষে ৩ পয়েন্টে পিছিয়ে পড়েছে দলটি। ফলে নেমে গেছে তালিকার তৃতীয় স্থানে। কারণ জেনেভায় অনুষ্ঠিত গ্রুপের আরেক ম্যাচে স্পেন ১-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ডকে। 
 
চেক ফরোয়ার্ড ভ্যাকলাভ জুরেকা বলেন,‘ পর্তুগাল তাদের দক্ষতা প্রদর্শন করেছে। প্রথমার্ধে পাওয়া দুটি সুযোগেরই সদ্ব্যবহার করেছে তারা। আমিও গোলের সুযোগ পেয়েছিলাম। কিন্তু সফল হতে পারিনি। দলকে আমি আরো বেশী সহযোগিতা করতে পারিনি বলে দু:খিত।’ পরের ম্যাচ খেলতে আগামী রোববার স্পেন সফর করবে চেক দলটি। আর নিজেদের আরো এগিয়ে নিতে সুইজারল্যান্ডে অ্যাওয়ে ম্যাচে খেলবে  পর্তুগাল।
 
আসন্ন কাতার বিশ্বকাপের টিকিট পেতে প্লে অফ খেলতে হয়েছে পর্তুগালকে। বিশ্ব মঞ্চ থেকে ছিটকে পড়ার লজ্জা থেকে বাঁচতে প্লে অফে তারা পরাজিত করেছে তুরস্ক ও উত্তর মেসিডোনিয়াকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ৪-০ গোলে হারিযেছে পর্তুগাল। ওই ম্যাচে জোড়া গোল করেন সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK