শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৬:১৮

চোখের জলে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

চোখের জলে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

উত্তরনবার্তা ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের সেরা একাদশে ছিলেন না মার্সেলো। তবে রিজার্ভ বেঞ্চে ছিলেন। তিনিই ছিলেন রিয়ালের স্কোয়াডের প্রথম অধিনায়ক। সে কারণে ম্যাচ জেতার পর তার হাতেই তুলে দেওয়া হয়েছিল চ্যাম্পিয়নস লিগের ট্রফি। ট্রফি নিয়ে উদযাপন করার সময় রিয়াল মাদ্রিদকে বিদায় বলেছিলেন। সোমবার (৩০ মে) বার্নাব্যুতে আনুষ্ঠানিকভাবে চোখের জলে রিয়াল মাদ্রিদকে বিদায় বললেন ৩৪ বছর বয়সী এই ফুলব্যাক। তবে নতুন কোনো ঠিকানায় যাচ্ছেন না। পুরনো ঠিকানাতেই নতুন দায়িত্ব নিয়ে ফিরবেন তিনি।
 
বিদায় বেলায় ধরে আসা গলায় মার্সেলো বলেছেন, ‘এটা আমার জীবনের অন্যতম একটি সুন্দর মুহূর্ত। আমি আমার যাত্রা এখানেই শেষ করলাম। পৃথিবীর সেরা একটি ক্লাবে। আজ দুঃখ কিংবা কষ্টের কোনো দিন নয়। আজকে আনন্দের দিন। কারণ, আমরা আরও একবার বিশ্বের সেরা একটি প্রতিযোগিতার শিরোপা জিতেছি। আমি খুবই গর্বিত। এমনকি আমার পরিবারও।’ তিনি আরও বলেন, ‘আমরা একসঙ্গে অনেক ম্যাজিক্যাল রাত পার করেছি। আমি আপনাদের সব সময়ই একটা কথা বলেছি। সেটা হলো— তরুণদের নিয়ে রিয়ালের ভবিষ্যত খুবই ভালো। হালা মাদ্রিদ।’
 
‘এক সময় আমি অনেক কেঁদেছি। আমার পরিবার কেঁদেছে। তবে আমার সব সময় নিজের প্রতি বিশ্বাস ছিল। আমি জানতাম ইতিহাস গড়তে পারবো। তবে আমি কখনো ভাবিনি যে রিয়ালের হয়ে ২৫টি শিরোপা জেতার মতো এতো বড় একটি কাজ সম্পন্ন করতে পারবো। কারণ, কিংবদন্তি ফ্রান্সিসকো জেন্তো ২৩ কি ২৪টি শিরোপা জিতেছিলেন।’ যোগ করেন মার্সেলো। রিয়ালকে বিদায় বলে কোথায় যাচ্ছেন এই ব্রাজিলিয়ান? এ প্রসঙ্গে মার্সেলো বলেছেন, ‘রিয়াল আমাকে দলে ভিড়িয়েছিল ট্রফি জেতার জন্য। আমি সেটা অর্জন করতে পেরেছি। আমি জানি এখানে এটাই আমার শেষ দিন নয়। ক্লাবে আমাকে অন্য দায়িত্ব পালন করতে হবে।’ ২০০৭ সালে রিয়ালে যোগ দিয়ে গেল ১৫ বছরে মার্সেলো ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৬টি স্প্যানিশ লা লিগা, ৩টি ইউরোপিয়ান সুপার লিগ ও ২টি কোপা দেল রে, ৫টি স্প্যানিশ সুপার কাপ ও ৪টি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ