শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৪৪
ব্রেকিং নিউজ

দিয়াবাতের হ্যাটট্রিকে চট্টগ্রাম আবাহনী সঙ্গে মোহামেডানের ড্র

দিয়াবাতের হ্যাটট্রিকে চট্টগ্রাম আবাহনী সঙ্গে মোহামেডানের ড্র

উত্তরণবার্তা ডেস্ক : কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে রোমাঞ্চকর ম্যাচ উপহার দিল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। আক্রমণ পালটা আক্রমণের ম্যাচ ৩-৩ গোলের সমতায় শেষ হয়েছে। হ্যাটট্রিক করেছেন মোহামেডানের মালির স্ট্রাইকার সোলেমান দিয়াবাতে। ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে চট্টগ্রাম আবাহনী।
 
সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে মোহামেডান। শুরুতে মোহামেডান এগিয়ে গেলেও পর পর দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয়ার্ধে বিতর্কিত পেনাল্টিতে ব্যবধান ৩-১ করে ফেলে আবাহনী তবে ৬৯ মিনিট এবং শেষ মিনিটে করা দিয়াবাতের গোল হার থেকে রক্ষা পেয়েছে মোহামেডান। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় মোহামেডান। বাম প্রান্ত থেকে সতীর্থের মাপা ক্রসে বক্সের ভেতর থেকে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন সোলেমান দিয়াবাতে। ১৩ মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। মাঝ মাঠের সামনে থেকে সোহেল রানার তুলে দেওয়া বল বক্সের বাম দিক থেকে কেহিন্দা ঈসা হেডে গোলমুখে পাঠালে সেখানে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন সাখাওয়াত হোসেন রনি। ২৩ মিনিটে সাখাওয়াত হোসেন রনির গোলে ব্যবধান বাড়ায় চট্টগ্রাম আবাহনী। পিটার থ্যাংকগডের থ্রু পাস ধরে বক্সের কোনাকুনি থেকে ডান পায়ের শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন এই স্ট্রাইকার।
 
বিপত্তি বাঁধে ম্যাচের ৫৩ মিনিটে রেফারির সিদ্ধান্তকে ঘিরে। বাম প্রান্ত দিয়ে আক্রমণে ওঠে আবাহনীর এক ফুটবলার, বক্সের ভেতরে তাকে ফেলে দেন ডিফেন্ডার জাসমিন। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি কিন্তু এই সিদ্ধান্ত মানতে না পারায় প্রতিবাদ জানায় সাদা-কালো খেলোয়াড়রা। তাদের দাবি এটা পেনাল্টি বাঁশি বাজানোর মত ফাউল ছিলনা। এক পর্যায়ে মাঠ ছেড়ে বাইরে চলে যায় দিয়াবাতে-জাফর ইকবালরা। যদিও তা কয়েক মিনিটের জন্য। কোচিং প্যানেলের সঙ্গে কথা বলে কিছু সময় বাদেই আবারও মাঠে ফিরে আসে মোহামেডানের খেলোয়াড়রা। রেফারির সিদ্ধান্ত অনুযায়ীই পেনাল্টি নেয় চট্টগ্রাম আবাহনী। স্পট কিকে আবাহনীকে এগিয়ে নেন পিটার থ্যাংকগড। ৩-১ গোলে এগিয়ে যায় তারা।
 
৬৩ মিনিটে পেনাল্টি পায় মোহামেডান কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হন দিয়াবাতে।   তবে পাঁচ মিনিট বাদেই সেই দিয়াবাতের গোলে ব্যবধান ৩-২ করে মোহামেডান। যোগ করা পঞ্চম মিনিটে নাটকীয়তার জন্ম দিয়ে হ্যাটট্রিক পূরণ করে মোহামেডানকে রক্ষা করেন দিয়াবাতে। দিনের অন্য ম্যাচে রাজশাহীতে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ২-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারা। জোড়া গোল করেছেন মোস্তাফা কাহরাবা। ১৪ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে বারিধারা। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে তলানিতে স্বাধীনতা।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ