রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২১:১৮
ব্রেকিং নিউজ

রবিবা ক্যারিয়ার ক্লাবের সিভি রাইটিং কর্মশালা

রবিবা ক্যারিয়ার ক্লাবের সিভি রাইটিং কর্মশালা

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রতিযোগিতামূলক চাকরির বাজারে শিক্ষার্থীদের দক্ষ করতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে ‘সিভি রাইটিং অ্যান্ড ইন্টারভিউ হ্যাকস’ কর্মশালা। প্রশিক্ষক হিসেবে কর্মশালায় সিভি ও ইন্টারভিউ নিয়ে আলোচনা করেন আরএফএল গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচ আরএম, ট্যালেন্ট একুইজিশন টিম) সাকিব বিন সাহেদ। সবার জন্য উন্মুক্ত এই কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শতাধিক শিক্ষার্থী ছাড়াও অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের একজন সদস্য সাব্বির হোসাইন বলেন, অনেকদিন থেকেই সিভি লিখার নিয়ম শেখার প্রয়োজন অনুভব করছিলাম। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজিত এই কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে সিভি রাইটিং নিয়ে জানতে পেরেছি। আমি সত্যিই অনেক উপকৃত হয়েছি। কর্মশালায় স্বাগত বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক প্রশান্ত কুমার পোদ্দার বলেন, বর্তমান বিশ্বের এই কঠিন চাকরির বাজারের জন্য শিক্ষার্থীদের উপযোগী করে তুলতে এবং প্রতিযোগিতায় অন্যদের থেকে এগিয়ে থাকতে ভবিষ্যতেও এমন আরও প্রোডাক্টিভ বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম আয়োজন করবে ক্যারিয়ার ক্লাব।

প্রসঙ্গত, এর আগে গত মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। ক্লাবের উদ্যোগে ইতোমধ্যে ‘স্কিলস অ্যান্ড লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ২০২২’ শুরু হতে যাচ্ছে, যেখানে বেসিক কম্পিউটিং, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, কনটেন্ট রাইটিংসহ অন্যান্য বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়াও স্বাধীনতা দিবস উদযাপন ও জাতির পিতার জন্মশতবার্ষিকীর সমাপনী উপলক্ষে ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে তিন দিনব্যাপী বইমেলা। ২২ এপ্রিল সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত শতাধিক শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনলাইনে অনুষ্ঠিত হয়েছে এই কর্মশালা।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK