শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৫
ব্রেকিং নিউজ

সড়ক দুর্ঘটনায় সাবেক কলম্বিয়া অধিনায়কের মৃত্যু

সড়ক দুর্ঘটনায় সাবেক কলম্বিয়া অধিনায়কের মৃত্যু

উত্তরণবার্তা ডেস্ক : কলম্বিয়ার সোনালী প্রজন্মের তারকা ছিলেন ফ্রেডিং রিংকন। ২৮ বছর পর কলম্বিয়াকে ১৯৯০ বিশ্বকাপের মূল পর্বে নিয়ে যাওয়া দলটির অন্যতম সদস্যও ছিলেন তিনি। ৫৫ বছর বয়সী তারকা মিডফিল্ডারের মৃত্যু হয়েছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায়।
 
সোমবার সড়ক দুর্ঘটনাটি ঘটেছে কলম্বিয়ার কালিতে। ৫৫ বছর বয়সী ফ্রেডি নিজেই গাড়ি চালাচ্ছিলেন। দুর্ভাগ্যজনক ভাবে গাড়িটি বাসের সংঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। দুর্ঘটনায় মাথায় ভীষণভাবে আঘাতপ্রাপ্ত হয়েছিলেন তিনি। বুধবার অস্ত্রোপচারও করাতে হয়েছিল। তার পরেও রিংকনকে বাঁচানো যায়নি।
 
তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ফুটবল বিশ্বে। কলম্বিয়ান ফুটবল ফেডারেশন রিংকনের মৃত্যুতে শোক জানিয়ে বলেছে, ‘আমরা তার অনুপস্থিতি ভীষণ অণুভব করবো। তবে তাকে স্মরণ করবো ভালোবাসা, গভীর শ্রদ্ধা ও প্রশংসার সঙ্গে। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা। আশা করি, তারা এই শোক কাটিয়ে উঠতে পারবো।’ রিংকনের মৃত্যুতে শোক জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও।    
 
রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা কলম্বিয়ার হয়ে ১৭টি গোল করেছেন। খেলেছেন ১৯৯০, ১৯৯৪ ও ১৯৯৮ বিশ্বকাপে। দেশের হয়ে কার্লোস ভালদেরামার সঙ্গে রেকর্ড সংখ্যক ম্যাচও খেলেছেন বিশ্বকাপে- ১০টি। ১৯৯০ বিশ্বকাপে পশ্চিম জার্মানির বিপক্ষে ১-১ গোলে ড্র করা ম্যাচে স্মরণীয় গোলটি ছিল তারই করা। ক্লাব ফুটবলেও তার ক্যারিয়ার ছিল বর্ণাঢ্য। খেলেছেন নাপোলি, পালমেইরাস ও সান্তোসে। করিন্থিয়ান্স তো ২০০০ সালে ফিফা ক্লাব বিশ্বকাপের প্রথম আসরটি জেতে তারই নেতৃত্বে।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK