শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫৮

পাবনায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

পাবনায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলার সাঁথিয়া উপজেলায় আবু মুছা খাঁ হত্যাকান্ডের ঘটনায় দায়ের করা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রায়ে একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ  দেয়া হয়েছে। এই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ২০ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।সোমবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন। 
দন্ডপ্রাপ্তরা হচ্ছে- পাবনার সদর উপজেলার তারাবাড়িয়া এলাকার সৈয়দ আলীর ছেলে মোহাম্মদ আলী (৪০), আতাইকুলার গাঙ্গগুহাট ক্লাব পাড়ার ইউসুফের ছেলে খোকন হোসেন (৪২) ও সাঁথিয়া উপজেলার ভদ্রখোলা এলাকার ইউসুফ আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৪৫)। দন্ডপ্রাপ্তরা সবাই পলাতক রয়েছে।মামলার এজাহার সূত্রে জানাযায়, নিহত আবু মুছা খাঁর সাঁথিয়া উপজেলার বোয়্ইালমারী বাজারে সাইকেল  মেরামতের  দোকান ছিল। ২০০৩ সালের ১৩ আগস্ট সকালে বাড়ি থেকে  দোকানে যাওয়ার সময় ১০ থেকে ১২ জন আবু মুছা খাঁকে অপহরণ করে হাটবাড়ীয়া-বোয়াইলমারীর ডাব বাগানের ভেতরে নিয়ে যায়।পরে সেখানে তাকে কুপিয়ে গুরুতর  জখম করে। 
 
এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ঘটনার নিহতের স্ত্রী রহিমা খাতুন অজ্ঞাতনামা ১০থেকে ১২ জনকে আসামী করে সাঁথিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সাঁথিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান তদন্ত  শেষে ২০০৪ সালের ৯  সেপ্টেম্বর ২৩ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় ১০জনের স্বাক্ষ্যগ্রহণ ও উভয় পক্ষের শুনানি  শেষে সোমবার দুপুরে আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড এবং বাকীদের  বেকসুর খালাসের আদেশ  দেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK