রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৫১
ব্রেকিং নিউজ

নির্বাচনের তারিখ প্রস্তাব করতে নির্বাচন কমিশনকে পাক প্রেসিডেন্টের চিঠি

নির্বাচনের তারিখ প্রস্তাব করতে নির্বাচন কমিশনকে পাক প্রেসিডেন্টের চিঠি

উত্তরণবার্তা ডেস্ক : প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা ভোট বাতিলের পর পাকিস্তানের সংসদ ভেঙে দেওয়া হয়েছে। ৩ এপ্রিল পার্লামেন্ট ভেঙে দেওয়ার পর ঘোষণা করা হয়েছিল আগামী ৯০ দিনের মধ্যে হবে সাধারণ নির্বাচন।  তবে পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, নানা জটিলতায় তাদের পক্ষে তিন মাসের মধ্যে নির্বাচন আয়োজন সম্ভব নয়।
 
বুধবার নির্বাচনের তারিখ প্রস্তাব করার জন্য প্রেসিডেন্ট আরিফ আলভি নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সংবিধানের ২২৩ অনুচ্ছেদের ২ ধারা মোতাবেক এ চিঠি দিয়েছেন প্রেসিডেন্ট।যদিও স্পিকারের অনাস্থা ভোট বাতিল ও প্রধানমন্ত্রীর সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ, প্রেসিডেন্টের সংসদ ভেঙে দেওয়া বৈধ কিনা সে বিষয়ে শুনানি করছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট।
 
সংবিধান অনুযায়ী প্রেসিডেন্ট আলভি নির্বাচন কমিশনের কাছে আগামী ৯০ দিনের মধ্যেই একটি নির্বাচনের তারিখ প্রস্তাব করার জন্য কমিশনকে তাগাদা দিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, ‘২০১৭ সালের নির্বাচন আইন অনুযায়ী সংবিধান মেনে সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণায় প্রেসিডেন্টের নির্বাচন কমিশনের সঙ্গে পরামর্শ করা দরকার।’ যদিও নির্বাচন কমিশন আগেই জানিয়েছিল তাদের পক্ষে আগামী তিন মাসের মধ্যে নির্বাচন আয়োজন সম্ভব নয়। কারণ অনেক আইনি জটিলতা আছে।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK