শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৬

মার্চে ১১৮ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদক জব্দ করেছে বিজিবি

মার্চে ১১৮ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদক জব্দ করেছে বিজিবি

উত্তরণবার্তা প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১১৮ কোটি ১১ লাখ ২৩ হাজার টাকা দামের বিভিন্ন প্রকার চোরাচালান পণ্য, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদক জব্দ করেছে। একই সময়ে ৩৭৪ জন চোরাচালানি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪২ জন বাংলাদেশি ও ৬ জন ভারতীয়কে আটক করা হয়েছে। ৩ এপ্রিল রবিবার  বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

জব্দকৃত মাদকের মধ্যে আছে ১৩ লাখ ৪১ হাজার ২৩ পিস ইয়াবা, ৫ কেজি ৪৪ গ্রাম ক্রিস্টাল মেথ, ৩ কেজি ৫১৩ গ্রাম হেরোইন, ১ কেজি ২৭৫ গ্রাম আফিম, ৩৮ হাজার ৬৩৭ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৪৯২ বোতল বিদেশি মদ, ২ হাজার ৫৯৫ ক্যান বিয়ার, ২ হাজার ৭৪৪ কেজি গাঁজা, ৫৩ হাজার ৩২২টি ইনজেকশন, ৪ হাজার ৫৯১টি ইস্কাফ সিরাপ, ৭২১ বোতল এমকেডিল ও কফিডিল, ১২ লাখ ৪৬ হাজার ৭৫৭টি বিভিন্ন প্রকার ওষুধ, ২১ হাজার ৫০৫টি এ্যানেগ্রা ও সেনেগ্রা ট্যাবলেট এবং ৩ লাখ ৭৪ হাজার ৫৬৮টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে আছে ১ কেজি ১৭৩ গ্রাম সোনা, ২০ কেজি রূপা, ৪ লাখ ৩৫ হাজার ৫৩০টি প্রসাধন সামগ্রী, ২ হাজার ৫১৩টি ইমিটেশন গহনা, ১১ হাজার ৭৩০টি শাড়ি, ২ লাখ ২১৩টি থ্রিপিস, শার্টপিস, চাদর ও কম্বল, ১৩৫৪টি তৈরী পোশাক, ৩ হাজার ৪৯২ ঘনফুট কাঠ, ৯ হাজার ৪২৪ কেজি চা পাতা, ৩৩ হাজার ৯৩০ কেজি কয়লা, ১টি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক ও কাভার্ডভ্যান, ৪টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ৮টি পিকআপ, ৩৫টি সিএনজি ও ইজিবাইক এবং ৭১টি মোটরসাইকেল। এছাড়া, ১টি পিস্তল, ২টি বন্দুক, ২টি গান, ১৬ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগজিন জব্দ করা হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ