শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৬

টিপু হত্যা মামলা : আরফান উল্লাহ দামাল রিমান্ডে

টিপু হত্যা মামলা  : আরফান উল্লাহ দামাল রিমান্ডে

উত্তরণবার্তা  প্রতিবেদক : রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতারকৃত আরফান উল্লাহ দামালকে অস্ত্র মামলায় একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। ১ এপ্রিল শুক্রবার তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মতিঝিল থানার অস্ত্র মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা একদিনের রিমান্ড মঞ্জুর করেন। ডিবি মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম জানান, এর আগে দামালকে অস্ত্রসহ আটক করা হয়। তার বিরুদ্ধে মতিঝিল থানায় একটি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। রিমান্ডে এনে তাকে টিপু হত্যায় জিজ্ঞাসাবাদ করা হবে। উদ্ধার হওয়া অস্ত্রটিও পরীক্ষা করা হবে।
 
ফুলবাড়ীতে ডায়রিয়ার প্রাদুর্ভাব, নারী ও শিশু বেশি আক্রান্তফুলবাড়ীতে ডায়রিয়ার প্রাদুর্ভাব, নারী ও শিশু বেশি আক্রান্ত
তিনি আরও জানান, ঢাকার মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যার আগে আরফান উল্লাহ দামালসহ কয়েকজন কমলাপুর রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের পেছনে রূপালী সমাজ উন্নয়ন সংস্থায় বৈঠক করেছিল। হত্যার আগে দামালসহ শীর্ষ সন্ত্রাসীদের একাধিক গ্রুপের বৈঠক হয়েছিল। টিপু হত্যার মূল কিলার মাসুম মোহাম্মদ আকাশকে রিমান্ডে নেওয়ার পর চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। রিমান্ডে থাকা আকাশের দেওয়া তথ্যে হত্যার কারণ ও মাস্টারমাইন্ডের নাম পাওয়া গেছে।
 
গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ে করেন। 
উত্তরণবার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ