শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫৮

‘রমজান-ঈদকে সামনে রেখে বিশেষ অভিযান’

‘রমজান-ঈদকে সামনে রেখে বিশেষ অভিযান’

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীতে ছিনতাইকারী, অজ্ঞান পার্টির অপতৎপরতা রোধে বিশেষ অভিযান চালাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ৩০ মার্চ বুধবার বিকেল সাড়ে ৩টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, রোজা ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারী, অজ্ঞান পার্টির সদস্যরা সক্রিয় হয়। ডিএমপি কমিশনার সকল ইউনিটকে নির্দেশ দিয়েছেন। ছিনতাইকারী, অজ্ঞান পার্টির সদস্যদের গ্রেপ্তারে আমরা বিশেষ প্রোগ্রাম (অভিযান) শুরু করতে যাচ্ছি।
 
পুরনো থেকে নতুন ছিনতাইকারীর জন্ম হচ্ছে। করোনা পরিস্থিতি পরবর্তীতে ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে আপনারাও অবগত। আমাদের সবসময়ই মনিটরিং আছে। শুধু ঘটনা ঘটলেই না, সব সময় মনিটরিং করি। সব ঘটনাই গুরুত্বের সঙ্গে তদন্ত করি। তিনি বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিল বিভাগে দুটি মার্ডারের ঘটনা ঘটে। একটি চাঞ্চল্যকর মার্ডারের ঘটনায় কিলারকে গ্রেপ্তার করেছি। আরেকটি ঘটনাও ডিটেক্ট করা হয়েছে। মিরপুরেও দন্ত চিকিৎসক হত্যায় চার জনকে গ্রেপ্তার করা হলো। ছোট বড় সব ঘটনায় গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।  
 
মিরপুরে দন্ত চিকিৎসক বুলবুল আহমেদ হত্যায় চার জনকে গ্রেপ্তার করেছে মিরপুর ডিবি পুলিশ। ছিনতাইয়ের উদ্দেশ্যে পাঁচ জন জড়ো হয়ে বুলবুল আহমেদের সঙ্গে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়।  তিনি মোবাইল, টাকা দিতে বাঁধা দিলে ছিনতাইকারীরা বুলবুলের ডান পায়ের উরুতে ছুরিকাঘাত করে। তবে আগামীতে যেন এ ধরনের অপরাধ কিংবা ছিনতাইকারীদের রোধ করা যায়; সেজন্য সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সঙ্গে পোশাক পরিহিত পুলিশ নিয়মিত অভিযান অব্যাহত রাখবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK