শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:০১

চতুর্থ দিনের মতো করোনায় মৃত্যুহীন, শনাক্ত ৪৩

চতুর্থ দিনের মতো করোনায় মৃত্যুহীন, শনাক্ত ৪৩

উত্তরণবার্তা ডেস্ক :  টানা চতুর্থ দিনের মতো দেশে করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। আর নতুন শনাক্ত রোগীর সংখ্যা নেমে এসেছে মহামারি শুরুর সময়ের পর্যায়ে। ২০২০ সালের ছয় এপ্রিল ৪১ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এরপর গত দুই বছর ধরে চলা মহামারিকালে দেশে কখনও দৈনিক নতুন শনাক্ত হওয়া রোগী সংখ্যা এর নিচে আসেনি।
 
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ, যা পুরো মহামারিকালে সর্বনিম্ন। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (২৬ মার্চ সকাল ৮টা থেকে ২৭ মার্চ সকাল ৮টা) করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো দেশ করোনায় মৃত্যুহীন। এর আগে গতকাল ২৬ মার্চ, ২৫ মার্চ এবং ২৪ মার্চ করোনাতে কারও মৃত্যু হয়নি বলে জানায় অধিদফতর। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ৪৩ জন।
 
গতকাল (২৬ মার্চ) ৬৫ জন শনাক্ত হবার কথা জানিয়েছিল অধিদফতর। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ, যা গতকাল ছিল শূন্য দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে সাত হাজার ৯৯৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে সাত হাজার ৯৭১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৯৫৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯১ লাখ ৫১ হাজার ৯৮৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৩৫ হাজার ৯৭১টি।
 
অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৪৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ২৮২ জন আর এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১১৮ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬৭৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৭৭ হাজার ৮০৪ জন। নমুনা পরীক্ষার বিপরীতে দেশে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK