শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪৫
ব্রেকিং নিউজ

ধোনি-জাদেজাদের চেন্নাইকে হারিয়ে শুরু কলকাতার

ধোনি-জাদেজাদের চেন্নাইকে হারিয়ে শুরু কলকাতার

উত্তরণবার্তা ডেস্ক : আইপিএলের গেল আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। ২০২১ আইপিএল যেখানে শেষ হেয়ছিল, সেখান থেকে শনিবার রাতে ২০২২ আইপিএল শুরু হলো। দুবাইতে ফাইনালের মঞ্চে চেন্নাই জিতলেও ওয়াংখেড়েতে উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে কলকাতা। এদিন টসে জিতে শুরুতে চেন্নাইকে ব্যাট করতে আমন্ত্রণ জানান নতুন নাইট কাপ্তান শ্রেয়াস আয়ার। উমেশ যাদবের বোলিং তোপে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে চেন্নাই। শেষ পর্যন্ত মাহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাজেদার ব্যাটে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে পারে তারা। জবাবে আজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আয়ারের উদ্বোধনী জুটিতে জয়ের ভিত পেয়ে যায় কলাকাতা। শেষ পর্যন্ত ৯ বল ও ৬ উইকেট হাতে রেখে লক্ষ্য ছুঁয়ে ফেলেন শ্রেয়াসরা।
 
শুরুতে ব্যাটিং করতে নামা চেন্নাইর দুই ওপেনারই ব্যর্থ হন। উমেশ যাদবের বলে ঋতুরাজ গায়কোয়াড় শূন্য ও ডেভন কনওয়ে করেন ৩ রানে আউট হন। রবীন উথাপ্পা কিছুটা চেষ্টা করেছিলেন। তিনি ফেরেন ২৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে। ১৫ রান করে আম্বাতি রাইডু রান আউট হন। আর আন্দ্রে রাসেলের বলে শিবাম দুবে ফেরেন ৩ রান করে। এরপর ধোনি-জাদেজা জুটি বেঁধে ষষ্ঠ উইকেটে ৫৬ বলে অপরাজিত ৭০ রান রান তুলে কলকাতাকে ১৩২ রানের টার্গেট দিতে সক্ষম হন। ধোনি ৩৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার সঙ্গে ১ ছক্কায় ২৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। এটা ছিল আইপিএলে ধোনির ২৪তম ফিফটি। যা তিনি পেয়েছেন তিন বছর পর!
 
১৩২ রান তাড়া করতে নেমে ভালো শুরু করে নাইটদের ওপেনিং জুটি আজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আয়ার। দলীয় ৪৩ রানে ব্যক্তিগত ১৬ রান করে ভেঙ্কটেশ ফিরলেও রাহানে ফিরেন ৪৪ রান করে। নিতিশ রানার ব্যাট থেকে আসে ২১ রান। ২৫ রান করেন স্যাম বিলিংস। আর শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক শ্রেয়াস (২০*) ও উইকেটরক্ষক শেল্ডন জ্যাকসন (৩*)।
 
চেন্নাইর ডোয়াইন ব্রাভো ৪ ওভারে ২০ রান দেয় ৩ উইকেট নেন। তবে ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন কলকাতার উমেশ যাদব। ২৭ মার্চ রবিবার রয়েছে দুটি ম্যাচ। বিকেল ৪টায় মুখোমুখি হবে মুস্তাফিজদের দিল্লি ক্যাপিটালস ও রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। আর রাত ৮টায় লড়বে পাঞ্জাব কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
 
সংক্ষিপ্ত স্কোর:
চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৩১/৫ (ধোনি ৫০* ও উথাপ্পা ২৮; উমেশ ২/২০)।
কলকাতা নাইট রাইডার্স: ১৮.৩ ওভারে ১৩৩/৪ (রাহানে ৪৪, বিলিংস ২৫; ব্রাভো ৩/২০)।
ফল: কলকাতা ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: উমেশ যাদব (কলকাতা)।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ