শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২২

তাসকিনের বোলিং তাণ্ডবে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে

তাসকিনের  বোলিং তাণ্ডবে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে

উত্তরণার্তা ডেস্ক : সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়েছে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে ১২৬ রানে ৮ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। পেসার তাসকিন আহমেদ এরই মধ্যে শিকার করে ফেলেছেন পাঁচ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ ও শরিফুল ইসলাম। শুরুটা হয়েছিল মিরাজের হাত ধরে। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা কুইন্টন ডি কককে (১২) মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচ বানান এই অফস্পিনার।  দলীয় স্কোর তখন ৪৬। এরপর দলীয় ৬৬ রানে ভেরেইনেকে বোল্ড করেন তাসকিন। এর কিছুক্ষণ পরই ৩৯ রান করা মালানকেও উইকেটরক্ষক-মুশফিকুর রহীমের ক্যাচ বানান এই পেসার।
 
১৬তম ওভারের পঞ্চম বলে বাভুমাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকিব, রিভিও নিয়েও বাঁচতে পারেননি প্রোটিয়া অধিনায়ক। ১১ বলে ২ রান করেই সাজঘরে ফিরতে হয় তাকে। ১৯তম ওভারের প্রথম বলে রাসি ভ্যান ডার ডুসেনকে মিরাজের ক্যাচ বানান শরিফুল। ফলে ৮৫ রানেই দক্ষিণ আফ্রিকা হারায় ৫ উইকেট। এরপর ডোয়াইন প্রিটোরিয়াসকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ডেভিড মিলার। তবে এই দুজনকেই ফেরান তাসকিন। এরপর কাগিসো রাবাদাকে আউট করে তাসকিন তুলে নেন পাঁচ উইকেট।
 
প্রতিবেদন লেখার সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ৩৩ ওভারে ৮ উইকেটে ১৩৮ রান। কেশব মহারাজ ৩ রানে ও লুঙ্গি এনগিদি শূন্য রানে ব্যাট করছেন। এখন পর্যন্ত ৮ ওভার বোলিং করে ৩০ রানের বিনিময়ে পাঁচটি উইকেট শিকার করেছেন তাসকিন।এই সেঞ্চুরিয়নেই সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানে জয়ী হয়েছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এটিই বাংলাদেশের একমাত্র জয়।   আজ জিতে গেলে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের কীর্তি গড়বে টাইগাররা।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ