বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:১৪
ব্রেকিং নিউজ

বাংলাদেশে থাকতে হলে বঙ্গবন্ধুকে মেনে নিতেই হবে

বাংলাদেশে থাকতে হলে বঙ্গবন্ধুকে মেনে নিতেই হবে

উত্তরণ বার্তা প্রতিবেদক  : বাংলাদেশে থাকতে হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেনে নিতেই হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সংগঠনের নেতারা। জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তারা এ কথা বলেন। সংগঠনের আহ্বায়ক অহিদুল ইসলাম তুষারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বের সব দেশে এমনকি বাংলাদেশে অনেকের ভাস্কর্য থাকলেও সমস্যা নেই, শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি গোষ্ঠীর যত আপত্তি। বক্তারা আরও বলেন, ’৭১-এর প্রেতাত্মারা বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ এ তিনটি শব্দ মানতে নারাজ।
 
তাই তারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মৃতিচিহ্ন নিশ্চিহ্ন করার পাঁয়তারা করছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ৬ দফা দাবি পেশ করা হয়। দাবিগুলো হলো- বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরকারী ও উস্কানিদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননাকারীদের এবং মুক্তিযুদ্ধের চেতনা ও সাম্প্রদায়িক সম্প্রীতি যারা নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী আইনে মামলা করতে হবে। স্বাধীনতাবিরোধীদের সম্পত্তি বাজেয়াপ্ত, রাজনীতি নিষিদ্ধকরণ, তাদের উত্তরসূরিদের সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও চাকরিতে অযোগ্য ঘোষণা করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সব রকমের অপপ্রচার বন্ধে যথাযথ পদক্ষেপ নিতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি, পারিবারিক সুরক্ষা আইন ও তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। সরকারি সব চাকরিতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল, সংরক্ষণ, বিশেষ কমিশন গঠন করে প্রিলিমিনারি থেকে শতভাগ বাস্তবায়ন করতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন অনু, রবিউল ইসলাম, গোলাম কিবরিয়া, মাহবুব, মনিরুল, শিমুল মাসুদ, এহসানুল হক, খায়রুল আসলাম, সোহরাব হোসেন, সুয়েব, আলী আহসান প্রমুখ।
 
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ