রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৫৩
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৮২

২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৮২

উত্তরণবার্তা ডেস্ক : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১ জন ও নারী ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২ জন ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জন মারা যান। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১১৭ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৮২ জন।
 
আজ ২০ মার্চ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৭৮টি ল্যাবরেটরিতে ৯ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ ও ৯ হাজার ৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ২৩৫ জনে।
 
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন ৮২ জন রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার শূন্য দশমিক ৯০ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ থেকে আজ রোববার (২০ মার্চ) পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ২২ শতাংশ। করোনায় মৃত ২৯ হাজার ১১৭ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯১ জন ও নারী ১০ হাজার ৫২৬ জন।
 
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৮৩৭ জন রোগী সুস্থ হন। এ নিয়ে সুস্থ হওয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৭০ হাজার ৪৭১ জনে। রোগী সুুস্থতার হার ৯৫ দশমিক ৮৯ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত ৩ জনের মধ্যে ১ জন চল্লিশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ১ জন এবং সত্তরোর্ধ্ব ১ জন। মৃতদের মধ্যে ১ জন করে ঢাকা, খুলনা এবং ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK