রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:২৯
ব্রেকিং নিউজ

শান্তি প্রত্যাশা ও অস্ত্রবাজি একসাথে সম্ভব নয় : হানিফ

শান্তি প্রত্যাশা ও অস্ত্রবাজি একসাথে সম্ভব নয় : হানিফ

উত্তরণবার্তা প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামে সরকারের ধারাবাহিক উন্নয়নের সুফল পেতে সকলের অংশগ্রহণ জরুরী। শান্তি প্রত্যাশা ও অস্ত্রবাজি একসাথে সম্ভবব নয় জানিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন গুলোকে অস্ত্রের ব্যবহার বন্ধ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। আজ রবিবার দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, বিএনপি গণতন্ত্রের নামে আন্দোলন করে জনগণকে তাদের দুঃশাসন ভুলানোর চেষ্টা করছে। পদ্মা সেতু সহ মেগা প্রকল্পের মতো উন্নয়নে বর্তমান সরকারের কাছে পরাজয় নিশ্চিত জেনে বিএনপি জামায়াতের অস্তিত্ব বিলীন হওয়ার শঙ্কায় নির্বাচন নিয়ে অবাস্তব প্রশ্ন তুলছে। প্রধান অতিথি আরো বলেন,বাংলদেশ শেখ হাসিনার নেতৃতে উন্নত রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে তা দেখে বিএনপি জামাত মানুষের মাঝে মিথ্যাচার করে রাষ্ট্রের বিরুদ্ধে নানা চক্রান্ত করে চলছে । এই চক্রান্ত ও ষঢযন্ত্রকারীদের প্রতিহত করতে হবে ।পাহাড়ে অশান্তি সৃষ্টি করেছিল বিএনপি আবারো অবৈধ অস্ত্রধারীদের সাথে হাত মিলিয়ে পাহাড়কে অশান্ত করার চেষ্টা করছে। অবৈধ অস্ত্র পরিহার করলেই পাহাড়ে শান্তি চুক্তির সুফল ভোগ করতে পারবেন।
 
মাহবুব উল আলম হানিফ বলেন,বিএনপি আ.লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে । তার আবার বলে বেড়ায় গণতন্ত্রের বাহক। ২৬ হাজার নেতাকর্মীকে হত্যাকারী কিভাবে গণতন্ত্রের বাহক দাবি করে। বিএনপি সার কেলেঙ্গকারী করেছে আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত রাষ্টে পরিনত করার লক্ষ্যে কাজ করছে। আওয়ামী লীগ চাওয়া পাওয়ার জন্য রাজনীতি করে না,আওয়ামী লীগ রাজনীতি করে ক্ষুদামুক্ত বাংলাদেশ গড়ার। শেষে তিনি বলেন বিএনপি জামাত পাকিস্তানের প্রেত্না । তারা পাকিস্তানের সৈনিক হয়ে বাংলাদেশের স্বাধীনতাকে ধ্বংস করার ষঢযন্ত্র করছে। স্বাধীন রাষ্ট্র হিসাবে বাংলাদেশকে তারা বিশ্বাস করে না ।
 
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার এমপি অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর সভার মেয়র নির্মলেন্দ্র চৌধুরী প্রমুখ। এর আগে মিছিলে মিছিলে সভাস্থলে আসতে থাকেন নেতাকর্মীরা।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ