মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:১০

দুই শিশুর মৃত্যু : বিষ মেশানো মিষ্টি পাঠায় মায়ের প্রেমিক

দুই শিশুর মৃত্যু : বিষ মেশানো মিষ্টি পাঠায় মায়ের প্রেমিক

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রেমিকের দেওয়া শর্ত মানতে তাঁর পাঠানো মিষ্টি খাইয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের দুই শিশুকে হত্যা করে তাদেরই মা। দুই সন্তানকে ছাড়া আসতে পারলে তাঁকে বিয়ে করবে- প্রেমিক শফিউল্লাহর এমন শর্ত মানতে পরিকল্পিতভাবে তাদের হত্যার উদ্দেশ্যেই বিষ মেশানো মিষ্টি খাওয়ানো হয়। বিষ মিশিয়ে শফিউল্লাহ ওই মিষ্টি পাঠায়। পুলিশের তদন্তে এমনটাই উঠে এসেছে।
 
একই সঙ্গে আদালত ও পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে 'ঘাতক মা' রিমা বেগমও একই কথা জানিয়েছেন। এর মধ্য দিয়ে ঘটনার সাতদিন পর শিশুদের মৃত্যুর হত্যা রহস্য উন্মোচন হলো। সংবাদ সম্মেলন করে পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকেই ওই নারীকে নজরদারিতে রাখা হয়। মোবাইল ফোনের কথার সূত্র ধরে তাঁকে সন্দেহ করে পুলিশ। শেষ পর্যন্ত সেই সূত্র ধরেই পুলিশ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করতে সক্ষম হয়।
 
জ্বর থাকা দুই শিশু মো. ইয়াছিন খান (৭) ও মো. মোরসালিন খান (৫) নাপা সিরাপ খেয়ে মারা যায় বলে পরিবারের পক্ষ থেকে শুরু থেকে অপপ্রচার চালানো হয়। তবে এ ঘটনার দিন শিশু সন্তানদের প্রতিবন্ধী বাবা বাড়িতে ছিলেন না। শিশুদের জন্য যে ফার্মেসি থেকে নাপা সিরাপ আনা হয় সেখান থেকে আটটি নিয়ে পরীক্ষা করে ওষুধ প্রশাসন। তবে পরীক্ষায় কোনোটাতেই ক্ষতিকারক কিছু পাওয়া যায়নি বলে ওষুধ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়। যে সিরাপ খেয়ে মৃত্যু হয়েছে সেটিও ওষুধ প্রশাসন পরীক্ষা করে দেখছে।
 
পুলিশ বলছে, ওই দুই শিশুর ভিসেরা রিপোর্টের পাশাপাশি নাপা সিরাপের পরীক্ষার রিপোর্টের জন্য তারা অপেক্ষা করছেন। জবানবন্দি দেওয়া মায়ের কথার সঙ্গে ওই রিপোর্টের মিল থাকে কি-না সেটিও যাচাই-বাছাই করে দেখা হবে। এদিকে ঘাতক মা রিমা আক্তারকে আসামি করে বৃহস্পতিবার সকালে আশুগঞ্জ থানায় মামলা দায়ের করে শিশুদের বাবা উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা ও ইটভাটার শ্রমিক মো. ইসমাইল হোসেন খান সুজন। এর পরই পুলিশ ওই নারীকে গ্রেপ্তার দেখিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠায়।
 
দুপুরে হওয়া সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান জানান, রিমা বেগম একটি চালকলে কাজ করেন। সেখানকার শ্রমিক সর্দার শফিউল্লাহর সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। শফিউল্লাহ ওই নারীকে আর্থিকভাবেও সাহায্য করতেন। এরপর তাঁদের মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে ওঠে। স্বামী সুজন চোখে কম দেখেন ও হাঁটচলাতেও সমস্যা বিধায় রিমাকে বিয়ের প্রস্তাব দেন শফিউল্লাহ। তবে শর্ত দেন- দুই সন্তানকে ছেড়ে আসতে হবে। এরপরই থেকে দুজন মিলে হত্যার পরিকল্পনা করে। পুলিশ সুপার আরো জানান, ১০ মার্চ বিকেলে বিষ মিশিয়ে মোট পাঁচটি মিষ্টি পাঠায় শফিউল্লাহ। এর মধ্যে ইয়াছিন তিনটি ও মোরসালিন দুটি মিষ্টি খায়। এরই মধ্যে তাদের দাদিকে দিয়ে নাপা সিরাপ আনানো হয়। মিষ্টি খাওয়ার পর দুজন অস্বস্তি বোধ করলে ঘটনা ধামাচাপা দিতে নাপা সিরাপের কথা বলা হয়। তিনি জানান, ঘটনার দিন ১৫বার শফিউল্লাহ ও রিমার মধ্যে কথা হয়। সেই ফোন কলের সূত্র ধরেই এগোতে থাকে পুলিশ। এরই মধ্যে শফিউল্লাহ কৌশলে রিমার কাছ থেকে মোবাইল ফোনটি নিয়ে যায়। কেননা, যে সিম ব্যবহার করে রিমা কথা বলতেন সেটি ছিল শফিউল্লাহর।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ