সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১২:১৮
ব্রেকিং নিউজ

আলেম-ওলামাদের ইসলামীক রাষ্ট্রের ভাস্কর্যগুলো দেখে আসতে বললেন তোফায়েল

আলেম-ওলামাদের ইসলামীক রাষ্ট্রের ভাস্কর্যগুলো দেখে আসতে বললেন তোফায়েল

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রবীণ রাজনীবিদ ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে সময়ে দেশ স্বাভাবিকভাবে চলছিল, হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেশে রাজনৈতিক ষড়যন্ত্র শুরু হয়েছে। যারা আলেম-ওলামা আছেন তাদেরকে আমরা শ্রদ্ধা ও সন্মান করি সবসময়। এ রাষ্ট্র ধর্ম নিরপেক্ষ। বাঙালির জাতীয়তাবাদকে সে বাংলাদেশি জাতীয়তাবাদ করেছেন। এই ধারাবাহিকতায় ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। আজ যারা ভাস্কর্য নিয়ে বিতর্ক করেছেন, তারা সবাই পড়ালেখা জানা লোক। পৃথিবীর অনেক মুসলিম দেশে ভাস্কর্য আছে। তাদেরকে অনুরোধ করছি, ইসলামীক রাষ্ট্রের ভাস্কর্যগুলো দেখে আসুন। তা দেখে তার পর মন্তব্য করুন। 
 
আজ বৃহস্পতিবার ভোলা হানাদার মুক্ত দিবসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও ভোলা জেলা মডেল মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সে সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। পরে দোয়া ও মোনাজাত এর মাধ্যমে মুক্তিযুদ্ধা কমপ্লেক্স ও মডেল মসজিদ উদ্ধোন করা হয়। এ ছাড়া পরে ভোলা হানাদার মুক্ত দিবেসে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করে মুক্তিযোদ্ধা সংসদ।
 
এ সময় বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্র না করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যে মূলনীতির ওপর বাংলাদেশের জন্ম হয়েছিল, ধর্ম নিয়ে রাজনীতি বন্ধ ছিল সেই প্রথা বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে জিয়াউর রহমান শুরু করার কারণে আজ এ বিতর্ক শুরু হয়েছে।
 
জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মো. কায়সার, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ ও ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম উপস্তিত ছিলেন । 
 
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK