মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৫৪
ব্রেকিং নিউজ

পাকিস্তানে মসজিদে হামলায় নিহত বেড়ে ৬২

পাকিস্তানে মসজিদে হামলায় নিহত বেড়ে ৬২

উত্তরণবার্তা ডেস্ক :  পাকিস্তানের পেশোয়ারের কোচা রিসালদারে এক শিয়া মসজিদে গতকাল শুক্রবার (৪ মার্চ) শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নিহত মুসল্লির সংখ্যা বেড়ে ৬২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে আরও ১৫০ জন। আজ শনিবার লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র এই তথ্য নিশ্চত করেছেন। তিনি আরও জানান, আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। মসজিদে হামলা আহত ৩৭ জনকে এই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 
 
প্রাদেশিক রাজধানীর কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) মসজিদে আত্মঘাতি হামলার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। গতকাল পেশোয়ারের পুলিশ প্রধান মুহাম্মদ এজাজ খান বলেন, দুই সশস্ত্র আক্রমণকারী ওই মসজিদের বাইরে গুলি চালানো শুরু করলে সংঘাতের সূত্রপাত ঘটে। বন্দুকযুদ্ধে একজন হামলাকারী ও ওই মসজিদের দায়িত্বে থাকা একজন পুলিশ নিহত হয়েছেন। এছাড়া আরও এক পুলিশ আহত হয়েছেন। এর পর আরেক হামলাকারী মসজিদের ভেতরে ছুটে গিয়ে বোমা বিস্ফোরণ ঘটায়।
 
এই হামলার দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী স্বীকার করেনি। ঘটনার এক প্রতক্ষ্যদর্শী জানান, তিনি এক হামলাকারী নামাজের আগে মসজিদে প্রবেশ করতে দেখেছেন। এর পর হামলাকারী পিস্তল দিয়ে মুসল্লিদের এক এক করে গুলি করে। আলি আজগর নামে ওই ব্যক্তি বলেছেন, এরপর ওই ব্যক্তি নিজেকে উড়িয়ে দেয়। বার্তা সংস্থা এএফপির এক রিপোর্টার হামলার স্থানে নিহতদের ছিন্ন দেহ পড়ে থাকতে দেখেছেন। বিস্ফোরণে আশেপাশের ভবনের জানালাও বিধ্বস্ত হয়েছে বলে খবরে বলা হয়েছে। জাহিদ খান নামে আরেক প্রত্যক্ষদর্শী বলেছেন, মসজিদে প্রবেশে আগে আমি এক ব্যক্তিতে দুই পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালাতে দেখি। এর কয়েক সেকেন্ড পর আমি বিশাল বিস্ফোরণের শব্দ শুনি। এক্সপ্রেস ট্রিবিউন, ডন। 
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ