শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫৫
ব্রেকিং নিউজ

জনসম্পৃক্ততাহীন ও নেতৃত্বহীন হয়ে বিএনপি বিদেশি প্রভুর দিকে তাকিয়ে আছে

জনসম্পৃক্ততাহীন ও নেতৃত্বহীন হয়ে বিএনপি বিদেশি প্রভুর দিকে তাকিয়ে আছে

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি জনসম্পৃক্ততাহীন ও নেতৃত্বহীন হয়ে এখন বিদেশি প্রভুর দিকে তাকিয়ে আছে। জনগণ তাদের থেকে দূরে সরে গেছে। তাদের দলে কোনো নেতৃত্ব নেই। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দণ্ডিত আসামি তারেক রহমান লন্ডনে বসে ভার্চুয়ালি সন্ত্রাসীদের নিয়ে কমিটি দেন। তিনি নিজে একজন সাজা প্রাপ্ত আসামি। তাদের দলের চেয়ারপারসন একজন দণ্ডপ্রাপ্ত আসামি। তাই তারা এখন বিদেশি প্রভুর হাত ধরে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে।
 
শনিবার সকালে পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে পিরোজপুর জেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ. কে. এম. এ আউয়ালের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম. এ হাকিম হাওলাদারের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।
 
বাহাউদ্দিন নাছিম তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি নেতা কে হবে, নির্বাচিত হলে তাদের প্রধানমন্ত্রী কে হবে এবং দেশ কে চালাবে, তা নিয়ে তাদের কোনো চিন্তা বা দিকনির্দেশনা নেই। আগামী নির্বাচনে তারা মনোনয়ন বাণিজ্য করবে না এ কথা তারাও বলতে পারছে না। তারা মনোনয়ন বাণিজ্য করে। বাংলাদেশের মানুষ তাদের সমর্থন দেবে না। তাদের কর্মকাণ্ডের কারণে দেশের জনগণ তাদের ওপর কোনো আস্থা রাখতে পারছে না। তারা প্রতিবার ভোটে অংশগ্রহণ করে পরে যখন বুঝতে পারে হেরে যাবে এবং জনগণ তাদের চায় না, তখন তারা ভোটের আগের দিন তা প্রত্যাহার করে নেয় অথবা ভোটের দিন তা বর্জন করে। তিনি বলেন, বিএনপি নির্বাচন কমিশন মানে না। তারা সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করতে চায়, তারা নির্বাচনকালীন অনির্বাচিত সরকার চায়। বাংলাদেশে সাংবিধানিকভাবে নির্বাচিত সরকার রয়েছে। আর উনাদের আস্থা অনির্বাচিত সরকারে। তাদের মাথাব্যথা যেন-তেন ভাবে ক্ষমতায় যাওয়ার জন্য।
 
বিএনপি নেতা মির্জা ফখরুল আর সাজাপ্রাপ্ত আসামি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানদের ক্ষমতায় বসিয়ে দিলে তাদের মাথাব্যথা কমে যাবে। বাংলাদেশের মানুষের মাথাব্যথা সৃষ্টি করে ওনাদের মাথাব্যথা কমাতে হবে। এ দায়িত্ব কি বাংলাদেশের ১৭ কোটি জনগণ নেবে? জনগণ যখন নেবে না তাহলে ওনাদের মাথাব্যথা হলেও কী আর না হলেও কী। বিএনপি নিয়ে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। যাদের মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আস্থা নেই, দেশের উন্নয়ন অগ্রগতির দিকে কোনো দৃষ্টি নেই, যাদের চেতনায় হলো অগণতান্ত্রিক-ভাবে ক্ষমতা দখল করা, যেকোনো মূল্যে ক্ষমতায় বসা, তাদের নিয়ে আমরা ভাবতে চাই না। বর্ধিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনিসুর রহমান, মো. গোলাম রব্বানী চিনুসহ পিরোজপুর জেলা আওয়ামী লীগের সব স্তরের নেতৃবৃন্দ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ