বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:০২

সার্চ কমিটিতে আসা নাম প্রকাশ করা হবে

সার্চ কমিটিতে আসা নাম প্রকাশ করা হবে

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত সার্চ (অনুসন্ধান) কমিটির কাছে আসা সবার নাম প্রকাশ করা হবে। আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে এ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সার্চ কমিটির প্রধান ও আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। রোববার (১৩ ফেব্রুয়ারি) বিশিষ্টজনদের সঙ্গে ধারাবাহিক আলোচনার তৃতীয় বৈঠকের শুরুতেই একথা জানান সার্চ কমিটির সভাপতি।
 
তিনি বলেন, আমরা যতগুলো নাম পেয়েছি এবং আগামীকাল বিকেল ৫টার মধ্যে যদি আরও নাম আসে, তা যাচাই-বাছাই করে মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। গণমাধ্যমও সেখান থেকে নাম প্রকাশ করতে পারবে। এদিকে বিকেল ৪টার পর সুপ্রিম কোর্টের কনফারেন্স কক্ষে সার্চ কমিটির ৩য় ও শেষ বৈঠক শুরু হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করছেন সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।
 
ইতোমধ্যে দুই দফা বৈঠকে বিশিষ্টজনরা প্রস্তাবিতদের নামের তালিকা প্রকাশের দাবি করেছেন সার্চ কমিটির কাছে।মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম শনিবার (১২ ফেব্রুয়ারি) জানিয়েছিলেন, তখন পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিগতভাবে ৩০৯ জনের নাম জমা পড়েছিল। যেসব রাজনৈতিক দল এখনো তাদের পছন্দের নামের তালিকা জমা দেননি, সেসব দলকে তাদের নামের প্রস্তাব দেওয়ার কথাও বলেন সার্চ কমিটির প্রধান। তিনি বলেন, যেসব দল আমাদের কাছে নাম প্রস্তাব করেনি (বিএনপি, সিপিডি ও বাসদ), সোমবার বিকেল ৫টা পর্যন্ত তারা নাম জমা দিতে পারবে।
 
এবার সার্চ কমিটিতে নিবন্ধিত ২৪টি দল নাম সুপারিশ করেছে। সময় স্বল্পতার কারণে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত জমা দিতে না পারার কথা বলেছে অনেক দল। প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার পদে যোগ্য লোক খুঁজতে দ্বিতীয় দিনের মতো বিশিষ্ট নাগরিকদের মত নিতে বৈঠক শুরু করেছে সার্চ কমিটি। রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৪ টা ২০ মিনিটে সুপ্রিম কোর্টের কনফারেন্স কক্ষে বিশিষ্ট নাগরিকদের নিয়ে বৈঠকে বসে সার্চ কমিটি। দ্বিতীয় দিন ২৩ জন বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানায় সার্চ কমিটি। আমন্ত্রিতদের মধ্যে ১৮ জন বৈঠকে অংশ নিয়েছেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ